সংঘাত সৃষ্টির জন্য বিএনপি সমাবেশের তারিখ বাড়িয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গত কয়েক দিন আগে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আওয়ামী লীগসহ ১৪ দলের সমাবেশ করার ঘোষণা দেয়া হয়। কিন্তু বিএনপি সংঘাত সৃষ্টির জন্য তাদের পূর্বনির্ধারিত সমাবেশের তারিখ দুই দিন বাড়িয়ে শনিবার করেছে।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের দ্বিতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

universel cardiac hospital

মানহীন ক্লিনিক বন্ধ করে দেয়া হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেসব ক্লিনিকের মান নেই, ডাক্তার নেই, নার্স নেই। সেগুলো বন্ধ করে দেয়া হবে। ইতিমধ্যে এসব ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। মানহীন এসব ক্লিনিকের কারণে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের বদনাম হচ্ছে।

তিনি বলেন, দেশের নামিদামি হাসপাতালে মৃতদেহ আটকে রেখে বাণিজ্য হচ্ছে। এসব হাসপাতালের আইসিইউতে রোগী মারা যাওয়ার পরও তাদেরকে মৃতদেহ আটকে রেখে টাকা কামাচ্ছেন। দু-একটি হাসপাতালে আমি নিজে ফোন করে মৃতদেহ ছাড়িয়েছি। সাভারের একটি হাসপাতালে মৃতদেহ আটকে রাখা হয়েছিল।

স্বাস্থ্যমন্ত্রী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের বিভিন্ন দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে বলেন, এবার আমারও কিছু দাবি আছে, সেগুলো আপনাদের পূরণ করতে হবে। আপনাদের সেবার মান সম্পূর্ণ বাড়াতে হবে। তা না হলে সভাপতি-সেক্রেটারিকে নিয়ে ক্লিনিক বন্ধ করে দেয়া হবে। অনলাইন রেজিস্ট্রেশনে সময় লাগবে। এ জন্য তিনি আরও সময় বৃদ্ধি করা হবে বলে ঘোষণা দেন।

মেডিকেল ভর্তি পরীক্ষা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় অত্যন্ত স্বচ্ছভাবে সম্পন্ন করা হচ্ছে। প্রতিটি পদক্ষেপে দক্ষ লোকবল রাখা হয়েছে। যাতে কোনো ধরনের কারচুপি না হয়।

রোহিঙ্গা প্রসঙ্গে মন্ত্রী বলেন, মায়ের মমতা ও বোনের স্নেহ দিয়ে এদেশে ১০ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে। অথচ ইউরোপের অনেক ধনী দেশ এক লাখ শরণার্থী গ্রহণ করতে অস্বীকৃতি জানায়।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল ডা. মোস্তাফিজুর রহমান ও বেসরকারি ক্লিনিক-ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি-সেক্রেটারিসহ অন্যান্য নেতারা।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে