পাকিস্তানের হারে বাংলাদেশ সেমিফাইনালে পৌঁছে গেল

ক্রীড়া ডেস্ক

হংকংকে ৫ উইকেটে বাংলাদেশ হারানোর পর আরেক ম্যাচে শ্রীলঙ্কার কাছে পাকিস্তান হেরে যাওয়ায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ।

‘বি’ গ্রুপ থেকে সেমিতে উঠেছে শ্রীলঙ্কা এবং ‘এ’ গ্রুপ থেকে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে ভারত ও আফগানিস্তানের যুবারা।

universel cardiac hospital

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আজ মঙ্গলবার পপাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। আগে ব্যাট করতে নেমে দুই বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে শ্রীলঙ্কা করেছিল ঠিক ২০০ রান। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৭৭ রান করে পাকিস্তান।

তিন ম্যাচে তিন জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ বাংলাদেশ। এক জয়ে পাকিস্তানের ২ পয়েন্ট, সব ম্যাচ হারে যাওয়া হংকং কোনো পয়েন্ট পায়নি।

এদিকে তিন জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ভারত, দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ আফগানিস্তান। এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। নেপাল একটি জয় পেলেও আরব আমিরাত সব ম্যাচই হেরেছে।

আগামী বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। পরদিন দ্বিতীয় সেমিফাইনালে লড়বে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। দুটি সেমিফাইনাল ও ৭ অক্টোবরের ফাইনাল হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে