ইমরান খান রাজনৈতিক রাষ্ট্রদূত-আমলাদের সরিয়ে দিচ্ছেন

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে ইমরান খানের সরকার রাজনৈতিক বিবেচনায় নিয়োগ পাওয়া রাষ্ট্রদূত ও উচ্চপর্যায়ের আমলাদের সরিয়ে দিচ্ছেন। ইতিমধ্যে এক শীর্ষ কর্মকর্তাকে পদত্যাগ করানো হয়েছে এবং অন্যদের পদত্যাগ করতে চিঠি দেয়া হয়েছে।

সরকারি সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ডন। ইমরানের সরকার দেশটির আমলাতন্ত্রে ও কূটনৈতিক বিভাগে বড় ধরনের রদবদলের জন্য এ উদ্যোগ নিয়েছে।

universel cardiac hospital

রাজনৈতিক বিবেচনায় যারা নিয়োগ পেয়েছেন বলে মনে করা হচ্ছে তাদেরকে ওই নোটিশ দিয়ে পদত্যাগ করতে বলা হয়েছে। পদত্যাগ না করলে অপসারণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

ইতিমধ্যে দেশটির ন্যাশনাল ভোকেশনাল অ্যান্ড টেকনিক্যাল টেইন ইনচার্জ কমিশনার জুলফিকার আহমে কিমা পদত্যাগ করেছেন। ওই কর্মকর্তাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে বলে ডনের খবরে উল্লেখ করা হয়েছে।

ফেডারেল কেবিনেটের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে রোববার ডনকে জানিয়েছেন, বিভিন্ন ব্যক্তিকে যে নোটিশটি পাঠানো হয়েছে সেখানে তাদেরকে স্বেচ্ছায় পদত্যাগ করতে বলা হয়েছে। তারা যদি পদত্যাগ না করে তাহলে তাদের অপসারণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

পদত্যাগের জন্য নোটিশপ্রাপ্তদের মধ্যে যে তিনজন রাষ্ট্রদূত রয়েছেন তারা হলেন, যুক্তরাষ্ট্রে নিয়োজিত আলী জাহাঙ্গীর সিদ্দিকি, জাতিসংঘে নিয়োজিত ড. মালিহা রোদি এবং কানাডায় কর্মরত তারিক আজিম।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে