জনগণের মতামতের আলোকে হবে আ.লীগের ইশতেহার : ড. মশিউর

সারাদেশ ডেস্ক

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী দেশের বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ী, রাজনীতিক, সমাজসেবীসহ সকল শ্রেণী-পেশার মানুষের মতামত নিয়ে ইশতেহার তৈরি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির চেয়ারম্যান ড. মশিউর রহমান।

তিনি আরও জানান, কেন্দ্রীয় নীতিনির্ধারকদের সঙ্গে সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষার সমন্বয় ঘটে কি না, তা জানতে তৃণমূল থেকে মতামত নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই আলোকে উন্নয়নের রোডম্যাপ তৈরি করা হবে।

universel cardiac hospital

শনিবার সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র কনফারেন্স হলে ‘উন্নয়ন রোডম্যাপ- সিলেট বিভাগ’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ এর আলোকে আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির উদ্যোগে ও সিলেট চেম্বারের সহযোগিতায় সেমিনার আয়োজন করা হয়েছে।

সিলেটের উন্নয়নে যা কিছু প্রয়োজন আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে সেসব বিষয় অন্তর্ভুক্ত করা হবে জানিয়ে ড. মশিউর রহমান তার বক্তব্যে সিলেট-চট্টগ্রামের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ারের সক্ষমতা বৃদ্ধি, স্থলবন্দর সমূহে ব্যাংকিং সুবিধা স্থাপন, প্রবাসীদের বিনিয়োগে সহায়তা প্রদান, পর্যটন খাতের বিকাশে অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা ও কারিগরী প্রশিক্ষণ সম্প্রসারণের উপর গুরুত্ব আরোপ করেন।

সেমিনার সঞ্চালনা করেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য সচিব টিপু মুন্সী এমপি। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জী এবং সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রুমেল। আয়োজকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ।

সেমিনারে বিশিষ্ট রাজনীতিক, গণ্যমান্য ব্যক্তিরা, ব্যাংকার ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে আলোচনায় অংশ নেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ খান, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে আব্দুল মোমেন, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বারের সহ-সভাপতি মো. এমদাদ হোসেন প্রমুখ।

 

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে