আফগানিস্তানে তালেবান হামলায় পুলিশ প্রধানসহ নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানে তালেবানদের পৃথক হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত ২২ সদস্য নিহত হয়েছে বলে খবরে প্রকাশ।

জানা যায়, এদের মধ্যে একটি জেলার পুলিশ প্রধানও রয়েছেন। দেশটির পার্লামেন্ট নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে এই হামলার ঘটনা ঘটলো বলে আজ রোববার আফগান কর্মকর্তারা জানিয়েছেন।

universel cardiac hospital

এদিকে দেশটির দক্ষিণের প্রদেশ জাবুলের গভর্নর রহমতুল্লাহ ইয়ারমাল জানিয়েছেন, প্রদেশের মিজান জেলার পুলিশ প্রধান শনিবার রাতে তালেবানদের সঙ্গে সশস্ত্র সংঘর্ষে নিহত হয়েছেন।

এছাড়া পশ্চিমের প্রদেশ ফারাহ’র পোস্ত-ই রুদ জেলার একটি তল্লাশি চৌকিতে হামলা চালিয়ে তালেবানরা ২১ সেনাকে হত্যা করেছে। তালেবানরা ১১ যোদ্ধাকে আটক ও তাদের অস্ত্র জব্দ করেছে বলে প্রাদেশিক কাউন্সিলের সদস্য গুল আহমাদ ফাকিরি জানিয়েছেন। তবে তালেবান এসব হামলার কথা স্বীকার করেছে।

তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেছেন, শনিবার রাতে আমাদের যোদ্ধারা দুটি প্রদেশে একজন পুলিশ প্রধান ও ২৫ সেনাকে হত্যা করেছে।

উল্লেখ, আগামী ২০ অক্টোবর আফগানিস্তানের পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্র তার উদ্দেশ্য হাসিলের জন্য সরকারকে ব্যবহার করছে অভিযোগ তুলে তালেবান এই নির্বাচন বয়কটের আহ্বান জানিয়েছে। ভোটকে সামনে রেখে শনিবারও একটি নির্বাচনী প্রচারণা র্যালিতে হামলা চালিয়েছে তালেবান। ওই হামলায় ১২ জন নিহত হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে