শক্তিশালী লড়াইয়ের প্রস্তুতি নেয়ার তাগিদ দিলেন নজরুল

ডেস্ক রিপোর্ট

নজরুল ইসলাম খান

দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমি বিশ্বাস করি- আপনারা আগামী দিনে গণতন্ত্রের জন্য শক্তিশালী লড়াইয়ের জন্য প্রস্তুতি নেবেন। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা এ দেশে মহান মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করব।

শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে খালেদা জিয়া ও হাবিব উন নবী খান সোহেলের মুক্তি এবং তারেক রহমানের সাজার প্রতিবাদে এ আলোচনা সভা হয়।

নজরুল বলেন, ভাবতে খুব কষ্ট হয়- স্বাধীনতার ৪৮ বছর পর আজ পর্যন্ত নির্বাচনের বিষয় নিয়ে আলোচনা করতে হয়। আমরা আজ পর্যন্ত ঠিক করতে পারলাম না নির্বাচনকালীন সরকার কেমন হবে। আজ পর্যন্ত আমরা একটা গণতান্ত্রিক পরিবেশে জীবনযাপনের পন্থা বের করতে পারলাম না। স্বাধীনতাযুদ্ধে লাখ লাখ যেসব মানুষ জীবন দিয়েছে। কথায় কথায় যাদেরকে শ্রদ্ধাজ্ঞাপন করি। তাদের আত্মা যে কষ্ট পাচ্ছে, এটা বুঝি না।

আখতারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে