৫০০ টাকার বেল্ট ‘ডিসকাউন্টে’ ৮৫০!

ডেস্ক রিপোর্ট

১৫০০ টাকার বেল্টে ডিসকাউন্ট দিয়ে ৮৫০ টাকায় বিক্রি করেছে ই-কমার্স সাইট দারাজ ডটকমডটবিডি। অথচ পণ্যটি হাতে পেয়ে গ্রাহক দেখতে পান বেল্টের গায়ে ৫০০ টাকা দাম লেখা। গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার অভিযোগ শুনানি শেষে প্রতিষ্ঠানটিকে এই জরিমানা করেন অধিদফতরের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

universel cardiac hospital

তিনি গণমাধ্যমকে বলেন, দারাজের বিরুদ্ধে গ্রাহকদের দেয়া অভিযোগের শুনানি হয় আজ। এ সময় ভোক্তার অভিযোগ প্রমাণিত হওয়ায় ই-রিটেইল প্রতিষ্ঠান Daraz.com.bd কে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অধিদফতর সূত্র জানায়, বেসরকারি টেলিভিশন জিটিভির স্টাফ রিপোর্টার হাসান মাহমুদ (সাইরাস মাহমুদ) নামের এক ভোক্তা দারাজের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন।

অভিযোগে তিনি বলেন, বিশেষ ছাড়ের বিজ্ঞাপন দিয়ে দারাজ দেড় হাজার টাকার স্কাই শপের কোমরে বাঁধার বেল্ট ৮৫০ টাকায় বিক্রি করছে। এ বিজ্ঞাপন দেখে তিনি একটি বেল্টের অর্ডার করেন। কিন্তু দারাজ প্রতারণা করে স্কাই শপের বেল্ট না দিয়ে একটি দেশীয় বেল্ট পৌঁছে দেয়। যার মূল্য লেখা ছিল ৫০০ টাকা। অর্থাৎ দারাজ ৫০০ টাকার দেশি বেল্টকে বিদেশি ১৫০০ টাকার বলে বিক্রি করছে।

এ অভিযোগের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে শুনানি হয়। অভিযোগটির তথ্য প্রমাণ হয়। দারাজ এর আগেও একাধিকবার একই অপরাধ করেছে। তাই ভোক্তা অধিকার আইন-২০০৯ সালের ৪৫ ধারায় ই-রিটেইলার ব্র্যান্ড দারাজকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এর আগেও ভুয়া বিজ্ঞাপন, অর্ডারকৃত পণ্য যথাযথ সময়ে গ্রাহকের কাছে পৌঁছে না দেয়াসহ বিভিন্ন অভিযোগে দারাজকে একাধিকবার জরিমানা করা হয়।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে