ফ্রান্সের দক্ষিণাঞ্চলে আকস্মিক বন্যায় ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক 

ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় অডে এলাকায় আকস্মিক বন্যায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এক রাতেই কয়েক ঘন্টা ধরে এমন বৃষ্টিপাত হয়েছে যা কয়েক মাসের সমপরিমাণ। সোমবার স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বৃষ্টির কারণে অনেক এলাকার রাস্তাঘাট জলাবদ্ধ হয়ে পড়েছে।

এক পুলিশ সদস্য আলবি শহরে একটি ট্রাফিক দুর্ঘটনায় উদ্ধারকাজে অংশ নিয়েছিলেন। সেখানে একটি মোটর সাইকেলের ধাক্কায় তিনি নিহত হন।

universel cardiac hospital

স্থানীয় সরকার প্রধান অ্যালেইন থিরিওন জানান, অনেকেই বাড়ির ছাদে আটকা পড়ে আছেন। তাদের উদ্ধারে হেলিকপ্টার ব্যবহার করতে হবে। কারণ পানির তীব্র স্রোতের কারণে নৌকা দিয়ে উদ্ধারকাজ বিপজ্জনক হতে পারে।

তিনি জানান, কুস্কাক শহরের একটি বাড়ি ধসে পড়ায় একজন আহত হয়েছেন। ১০০ বছরেরও বেশি সময়ের মধ্যে এমন বন্যা পরিস্থিতি দেখেনি ওই এলাকার লোকজন। বিশেষ করে অডে নদীর পানি বেড়ে যাওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

ইতোমধ্যে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে ওই এলাকা পরিদর্শন করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এডোয়ার্ড ফিলিপ। তিনি জানান, ৭টি হেলিকপ্টার এবং জরুরি সেবার জন্য ৭শ সদস্য মোতায়েন করা হয়েছে।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে। এসব এলাকায় রেড এলার্ট জারি করা হয়েছে। কারকাসোনে পৌরসভার সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে