খেলা শুরু হতে না হতে ভাঙনের বাজনা শুরু : ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট

সরকারবিরোধী নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করে ২০ দলীয় জোটে ভাঙন নিয়ে বিএনপিকে টিপ্পনী কেটে আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেন, খেলা শুরু হতে না হতে ভাঙনের বাজনা শুরু হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে হিন্দুদের শারদীয় দূর্গোৎসব পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাদের।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া, জেএসডি এবং নাগরিক ঐক্যের সঙ্গে একজোট হয় বিএনপি। নাম রাখা হয় জাতীয় ঐক্যফ্রন্ট।

সোমবার রাতে ২০ দলীয় জোটের বৈঠকে শরিকরা এই ঐক্যকে স্বাগত জানিয়েছে বলে দাবি করে বিএনপি। তবে এই বৈঠকের পরদিনই ২০ দল থেকে বের হয়ে যায় ন্যাপ ও এনডিপি।

দল দুটির সংবাদ সম্মেলনে যেসব কথা জানানো হয়, তাতে একটা স্পষ্ট যে, বিএনপির নতুন বন্ধুদের পছন্দ করছে না ২০ দলের একটি অংশ। আবার বিএনপিও ২০ দলের বৈঠকে বলেছে, জোট করে তারা চাপে পড়েছে।

ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি জোট শুরুতেই ধাক্কা খেয়েছে। কারণ, তাদের উদ্দেশ্য পরিষ্কার নয়, তাদের উদ্দেশ্য  ভালো নয়। যিনি নাম্বার ওয়ান তার উদ্দেশ্য ক্ষমতায় যাওয়া। কারণ তিনি জানেন জনবিচ্ছিন্ন কেউ ক্ষমতায় আসতে পারে না। তাই বিএনপি জামায়াতের উপর ভর করে শেখ হাসিনাকে হটাতে দুর্নীতিবাজ তারেকের সাথে আতাঁত করতে লজ্জা লাগেনি তার।

দেশ শান্তিপূর্ণ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে কাদের বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তি বিএনপির নেতৃত্বে ষড়যন্ত্র করছে। আজকে আমাদের শপথ গ্রহণ করতে হবে, এই সাম্প্রদায়িক অশুভ শক্তিকে পরাজিত করতে হবে।

সাংবাদিকদের অন্য এক প্রশ্নে কাদের বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় আপনাদের পাশে থাকবে। কেউ যদি এ শান্তি পরিবেশ নষ্ট করতে চায় তাহলে তাকে সমুচিত জবাব দেওয়া হবে। আওয়ামী লীগ যে কোনো সংকটে, যে কোনো পরিস্থিতিতে আপনাদের সুখে-দুঃখে সবসময় পাশে থাকবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক হোসাইন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে