সহজ জয়ে সিরিজে এগিয়ে রইল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে ২৮ রানে জয় পেল বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের দেয়া ২৭২ রানের জয়ের টার্গেটে জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে করেছে ২৪৩। বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান ১০ ওভার বল করে ৪৬ রান দিয়ে ৩ উইকেট লাভ করেছেন। নাজমুল ইসলাম ৮ ওভারে ৩৮ রান দিয়ে ২ উইকেট লাভ করেছেন।

ব্যাটিংয়ে নেমে শুরুতে একটু মেরে খেলতে থাকে জিম্বাবুয়ে। রানের চাকাটা দ্রুত এগিয়ে নিতে থাকেন জিম্বাবুয়ের দুই ওপেনার। কিন্তু মোস্তাফিজুর রহমান এই জুটিকে বেশি বাড়তে দেননি। ইনিংসে প্রথমবারের মতো বোলিংয়ে এসেই উইকেট শিকার করেন ‘কাটার মাস্টার’।

universel cardiac hospital

ইনিংসের অষ্টম ওভারে ওপেনার চেফাস ঝুওয়াওকে বোল্ড করে সাজঘরে ফেরান এই টাইগার পেসার। ২৪ বল খেলে ৩৫ রান করেছেন ঝুওয়াও। মোস্তাফিজুর রহমানের পর আঘাত হানেন নাজমুল ইসলাম অপু। ইনিংসের ১১তম ওভারে ব্রেন্ডন টেইলরকে বোল্ড করেন তিনি। ১৩ বল খেলে ৫ রান করেন টেইলর।

১৩তম ওভারে ইমরুল-মুশফিকের দৃঢ়তায় রান আউট হয়েছেন হ্যামিলটন মাসাকাদজা। ২১তম ওভারে সিকান্দার রাজাকে বোল্ড করেছেন নাজমুল ইসলাম অপু। ২৬তম ওভারে মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড হন ক্রেইগ আরভিন। তিনি করেন ২৪ রান। ৩৬তম ওভারে পিটার মুরকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে ওপেনার ইমরুল কায়েস সেঞ্চুরি করেন। ১৪০ বলে ১৪৪ রান করেন তিনি। হাফ সেঞ্চুরি করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৫০ রান করে আউট হন তিনি। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে কাইল জারভিস ৪টি, টেন্ডাই সাতারা ৩টি ও ব্রান্ডন মাভুতা ১টি করে উইকেট শিকার করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে