৪৮ ঘণ্টাই কর্মসূচি চলবে

ডেস্ক রিপোর্ট

সরকারের পক্ষ থেকে কোনো আলোচনার জন্য ডাকা হয়নি বলে কর্মবিরতি চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক উছমান আলী।

তিনি বলেছেন, কর্মবিরতির ১৪ ঘণ্টা অতিবাহিত হলেও সরকারের পক্ষ থেকে আমাদের ডাকা হয়নি। কেউ আমাদের সঙ্গে বসে (আলোচনা) নাই। তাই আমাদের ৪৮ ঘণ্টাই কর্মসূচি চলবে।

universel cardiac hospital

রোববার রাতে গণমাধ্যমকে এমনটাই বললেন উছমান আলী।

এর আগে বিকেলে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগে আইন পরিবর্তন করে শ্রমিকদের দাবি মেনে নেওয়া সম্ভব নয়।

এ বিষয়ে শ্রমিক নেতা উছমান আলী বলেন, কর্মবিরতি আমরা হঠাৎ করে ডাক দিয়েছি বিষয়টি এমন নয়। এর আগে সরকারকে নোটিশ দিয়েছি। এটা আমাদের দীর্ঘদিনের দাবি। কিন্তু তা মানা হচ্ছে না। আমরা তো আইন বাতিল চাই না। আইনের কিছু বিষয় সংশোধন চাই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার আমাদের সঙ্গে আলোচনা করেছে এক আর আইন করেছে ভিন্ন। আমাদের কথা সরকার অর্ধেক মেনেছে অর্ধেক মানেনি।

প্রসঙ্গত, সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনের দাবিতে গতকাল রোববার সকাল ছয়টা থেকে দেশজুড়ে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। ফলে দেশজুড়ে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

এমনকি রোগীবাহী অ্যাম্বুলেন্সেও পোড়া মবিল ও আলকাতরা দিয়ে লেপে দিচ্ছেন শ্রমিকরা। এ ঘটনায় অ্যাম্বুলেন্স আটকে রাখায় চিকিৎসার অভাবে মৌলভীবাজারে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে