রব ঐক্যফ্রন্টের মুখপাত্র

ডেস্ক রিপোর্ট

বিএনপিসহ সরকারবিরোধী দলগুলো নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট নামে নতুন যে জোট গঠিত হয়েছে এর মুখপাত্র করা হয়েছে জোটের অন্যতম নেতা জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রবকে।

ঐক্যফ্রন্টের বৈঠকে রবকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত বৈঠক শেষে ব্রিফিংয়ে তিনি নিজেই সাংবাদিকদের এই কথা জানান।

universel cardiac hospital

১৯৬৯-৭০ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন আ স ম আবদুর রব। পরবর্তী সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি নির্বাচিত হন। স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র যুদ্ধে পরিচিত ছিলেন চার খলিফার একজন হিসেবে। একাত্তরের ২ মার্চ তিনিই প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।

মুক্তিযুদ্ধের পর ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাসদ গঠনের সময় তিনি দলটির অন্যতম যুগ্ম আহ্বায়ক ছিলেন। ১৯৮৮ সালে প্রায় সব দলের বর্জনের মুখে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সম্মিলিত বিরোধী দলের নেতৃত্ব দিয়ে তিনি সংসদে বিরোধী দলীয় নেতা ছিলেন।

১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি জাতীয় ঐকমত্যের সরকারের মন্ত্রী ছিলেন। সে সময় জাসদ ঐক্যবদ্ধ হলে তিনি সভাপতি নির্বাচিত হন। পরে অবশ্য জাসদ আবার ভেঙে গেলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) গড়ে তুলেন তিনি।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে