আমাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত তফসিল ঘোষণা করা যাবে না : মান্না

ডেস্ক রিপোর্ট

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত তফসিল ঘোষণা করা যাবে না। সংলাপের নামে কোনো ধাপ্পাবাজি চলবে না। খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিকে মুক্তি দিয়ে তফসিল ঘোষণা করতে হবে।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়াকে দুর্নীতির মামলায় সাজা দেয়ার প্রতিবাদে গুলিস্তানের ঢাকা মহানগর নাট্যমঞ্চে বিএনপির গণঅনশনে যোগ দিয়ে এই হুঁশিয়ারি দেন তিনি। এদিকে আজকেই জাতীয় ঐক্যফ্রন্টের সদস্য হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে যাচ্ছেন মান্না।

universel cardiac hospital

তিনি বলেন, খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে ১০ বছর করা হয়েছে। নতুন করে আরেকটি মামলায় সাত বছর সাজা দেয়া হয়েছে। এসব কিছু টিকবে না। আগামী সাত দিনের মধ্যে সব ধূলোর মতো উড়ে যাবে।

গত ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৭ বছর কারাদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত। মহানগর নাট্যমঞ্চের কর্মসূচিতে বিএনপি এবং সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল, কৃষকদল, ছাত্রদলের বিভিন্ন ইউনিট ও শাখার নেতাকর্মী ও সমর্থকরা যোগ দেন।

এই কর্মসূচি ঘোষণার পরদিনই আরেক মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেছে হাইকোর্ট।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনশনে অন্যদের মধ্যে বক্তব্য দেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আমান উল্লাহ আমান, আতাউর রহমান ঢালী, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ দলের অন্যান্য নেতাকর্মীরা।

এছাড়াও ঐক্যফ্রন্টের শরিক জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, ২০ দলীয় জোটে বিএনপির শরিক জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানও কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে