তফসিল পেছানোর কোনও সিদ্ধান্ত হয়নি : ইসি সচিব

ডেস্ক রিপোর্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানোর কোনও সিদ্ধান্ত এখনও হয়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ। সোমবার আসন্ন নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম, রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী।

universel cardiac hospital

এর আগে বিকেল ৪টায় জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি (জেএসডি) আ স ম আবদুর রবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আলোচনার জন্য নির্বাচন কমিশনে যায়। এক ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক চলে।

হেলালুদ্দীন আহমদ বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু করতে নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করছেন ঐক্যফ্রন্টের নেতারা। একইসঙ্গে ইভিএম ব্যবহার না করতেও অনুরোধ জানিয়েছেন।

তিনি আরো বলেন, আগামী ৮ নভেম্বর আমাদের তফসিল ঘোষণার প্রস্তুতি আছে। তবে এ বিষয়ে ওইদিন সকাল ১০টায় ইসির সভায় সিদ্ধান্ত হবে। এতে ৭ নভেম্বরের সংলাপের বিষয়টি প্রতিফলিত হতে পারে।

বৈঠকে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উত্তপ্ত বাক্য বিনিময় নয়। উচ্চস্বরে কথা হয়েছে। আসলে ওনারা রাজনীতি করেন তো, উচ্চস্বরে বক্তৃতা করতে অভ্যস্ত, তাই।

বৈঠকে ঐক্যফ্রন্টের পক্ষে উপস্থিত ছিলেন- জাসদ (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, বরকতুল্লাহ বুলু, ঐক্যফ্রন্ট নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও নঈম জাহাঙ্গীর।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে