ঐক্যফ্রন্ট আজকের জনসভায় কর্মসূচি দেবে

ডেস্ক রিপোর্ট

বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোর জোট জাতীয় ঐক্যফ্রন্ট আজ মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে জানিয়েছে। তবে কী ধরনের কর্মসূচি আসতে পারে সে ব্যাপারে কিছু জানাননি ঐক্যফ্রন্টের নেতারা।

মতিঝিলে মওদুদ আহমদের অফিসে সোমবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে শেষে এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন জোটের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

universel cardiac hospital

ফখরুল বলেন, আমাদের আজকের মিটিং ভালো হয়েছে, এই মিটিংয়ের ফলাফল আগামীকাল জানিয়ে দেয়া হবে। আগামীকাল (আজ মঙ্গলবার) আমাদের ঐক্যফ্রন্টের জনসভা থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

ঘণ্টাতিনেক ধরে চলা বৈঠক থেকে বেরিয়ে মির্জা ফখরুল বলেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্টে যোগদান করায় ধন্যবাদ জানানো হয় বৈঠকে। তাকে আনুষ্ঠানিকভাবে জোটে অন্তর্ভুক্ত করা হয়।

ফখরুল জানান, স্টিয়ারিং কমিটির বৈঠকে বিএনপি নেতা তরিকুল ইসলামের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়েছে। পাশাপাশি জোটের অন্যতম নেতা মইনুল হোসেনের ওপর রংপুরের আদালতে আক্রমনের ঘটনায় নিন্দা জানানো হয়। জড়িতদের গ্রেপ্তারসহ আইনি প্রক্রিয়ায় মইনুল হোসেনের মুক্তি দাবি করা হয়।

জোটের মুখপাত্র জানান, বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে যে সংলাপ হবে সেখানে তাদের কারা কারা যাবেন এর তালিকা মঙ্গলবার চূড়ান্ত করা হবে।

প্রথম দফা সংলাপে প্রধানমন্ত্রীর মৌখিক আশ্বাসের পরেও দেশজুড়ে গণগ্রেপ্তার চলছে দাবি করে মির্জা ফখরুল বলেন, এসব থেকে বিরত থাকার আহ্বান করছে জাতীয় ঐক্যফ্রন্ট।

সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা ও পরদিন গণভবনে আওয়ামী লীগের সঙ্গে সংলাপ নিয়ে দীর্ঘ আলোচনা হয় বৈঠকে। জনসভা সফল করতে পরিকল্পনা ও দায়িত্ব বণ্টন করা হয়। দ্বিতীয় দফা সংলাপে নিজেদের ৭ দফাকে গুরুত্ব না দিয়ে সংবিধান ও আইনসম্মত বিষয়গুলোর তাৎপর্য নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে বৈঠক সূত্রে।

স্টিয়ারিং কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, ঐক্যফ্রন্টের নেতা আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর, মোস্তফা মহসিন মন্টু, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে