আগামী নির্বাচনে জনজোয়ারে নৌকা ভেসে যাবে : মওদুদ

মওদুদ আহমেদ
মওদুদ আহমেদ। ফাইল ছবি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনজোয়ারে আওয়ামী লীগের নৌকা ভেসে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শুক্রবার বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশে বক্তব্য দেয়ার সময় এ মন্তব্য করেন তিনি।

universel cardiac hospital

ব্যরিস্টার মওদুদ বলেন, আমরা সন্ত্রাস ও সংঘাত এড়ানোর জন্য সমঝোতার পথ বেছে নিয়েছিলাম। গত দশ বছর ধরে দেশে দেশে গণতন্ত্রের সংকট, বিচার বিভাগের সংকট ও আইনের শাসনের সংকট চলছে। মৌলিক অধিকার হারিয়েছে দেশের জনগণ।

তিনি বলেন, আমরা এগুলো ফিরিয়ে দিতে চেয়েছিলাম। এনিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দুই দফা সংলাপে বসেছিলাম। আমরা সাত দফা দাবি উত্থাপন করেছিলাম। কিস্তু সেই সংলাপ সফল হয়নি। কারণ সৈরাচারী সরকার ক্ষমতা ছাড়তে চায় না। ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন হতে দেয়া হবে না।

মওদুদ বলেন, আমাদের মৌলিক দাবি সংসদ ভেঙে দিতে হবে। বেগম জিয়াকে কারাগার থেকে মুক্তি দিতে হবে। প্রধানমন্ত্রী যে কথা দিয়েছিলেন, সেই কথাও রাখেননি। সংলাপের ২৪ ঘণ্টার মধ্যেই তার কথার বরখেলাপ করেছেন।

এক দিনেই দুই হাজার ২০০ নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন জানিয়ে ক্ষোভ প্রকাশ করে মওদুদ বলেন, ২৪ ঘণ্টার মধ্যে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসা ছাড়াই নির্জণ কারাগারে পাঠিয়েছেন। সভাসমাবেশ করতে দেননি। তারা কথা দিয়ে কথা রাখে না, এটা আমাদের মনে রাখতে হবে।

মওদুদ অফিযোগ করেন, নির্বাচন কমিশন পক্ষপাতি। তারা চোখেও দেখে না, কানেও শোনে না। আমরা এতোদিন জানতান, তফসিল ঘোষণার পর সকল রাজনৈতিক দল সমান অধিকার নিয়ে কাজ করবেন। লেবেল প্লেইং ফিল্ড থাকবে। কিন্তু সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশন সেটি করতে ব্যর্থ হচ্ছে।

যত দিন দলীয় সরকার ক্ষমতায় থাকবে, ততদিন নির্বাচন কমিশনার স্বাধীনভাবে কাজ করতে পারবে না বলেও মন্তব্য করেন ব্যারিস্টার মওদুদ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে