লেভেল প্লেয়িং বিষয়টি কমিশনের : কাদের

ডেস্ক রিপোর্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের বিষয়টি এখন পুরোপুরি নির্বাচন কমিশনের ওপর, এখানে সরকারের কিছুই করার নেই বলে মন্তব্য করেছেন।

আজ শনিবার দুপুরে রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, তারা যদি মনে করে সেই পরিবেশ অনুপস্থিত; এখনও নির্বাচনের নমিনেশন সাবমিট হয়নি, এই মুহূর্তে লেভেল প্লেয়িং ফিল্ড কেন প্রয়োজন? এই প্রশ্ন আসে কেন? সেটা তো আমি জানি না। তবে এটা নিশ্চিত করবে নির্বাচন কমিশন। ইলেকশনের শিডিউল ঘোষণার পর থেকে এটা নির্বাচন কমিশনের হাতে চলে গেছে।

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ঐক্যফ্রন্টের পিএম ফেস- প্রশ্নটা তো প্রথমে আমি করেছি। সংসদীয় গণতন্ত্রে কে হবে তাদের প্রধানমন্ত্রী? যদি আপনারা নির্বাচিত হন- এ প্রশ্নটা আমি রেইজ করেছি; এখন পর্যন্ত জবাব পাইনি।

কয়েকটি দেশের কূটনীতিকদের সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠকে কয়েকটি বিদেশি রাষ্ট্র নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অনেকগুলো দেশের সঙ্গে আলোচনা করলে একটা-দুটা দেশ প্রশ্ন তুলতেই পারে। আর বিএনপি তো প্রচুর টাকা-পয়সা দিয়ে লবিং করাচ্ছে, এটা লবিংয়ের মাধ্যমেও হতে পারে।

সুষ্ঠু পরিবেশ না পেলে যেকোনো মুহূর্তে ঐক্যফ্রন্ট নির্বাচন থেকে সরে আসতে পারে- বিএনপির এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, পল্টনে যে ঘটনাটা তারা ঘটিয়েছে, এটাতে তারা সুষ্ঠু পরিবেশ চায়? তাদের আচরণে তো তার কোনো প্রকাশ নেই। যেভাবে তারা পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েছে, এটা তো প্রকাশ্য দিবালোকে ঘটেছে। তাদের ছবি আছে, এটা গোপন করার কিছু নাই, গোপন করার কোনো সুযোগও নাই। তারা মনোনয়ন ফরম সংগ্রহ করতে গিয়ে যে দানবীয় কাণ্ড ঘটালো, এখানেই তাদের নির্বাচনে অংশগ্রহণের সংশয় রয়ে গেছে! তারা কী সংশয় করবে?

নরসিংদীর সংঘর্ষের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কাদের বলেন, প্রায় পঞ্চাশ বছর আগে থেকে গ্রামে গ্রামে ওই ঘটনা ঘটে আসছে। এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। কিছুদিন আগেও এমন ঘটনা ঘটেছে, তখন তো মিডিয়া সেটাকে রাজনীতিতে জড়ায়নি। এখন নির্বাচন তাই কিছু কিছু মিডিয়া এমন লিখছে।

যুক্তফ্রন্ট নৌকা মার্কা নিয়ে নির্বাচনে আসছে কি না- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দিষ্ট সময়সীমা অনুযায়ী প্রার্থীরা কে কোন প্রতীক নিয়ে নির্বাচনে আসবে সেটা ইতোমধ্যে জানিয়ে দিয়েছে। এটা সবাই নির্বাচন কমিশনকে জানিয়ে দিয়েছে, আমরাও জানিয়েছি।তাছাড়া অসুবিধা তো নাই, জোট হলেও যুক্তফ্রন্ট কুলা মার্কা আর জাতীয় পার্টি লাঙ্গল মার্কায় করলে…, তারা তাদের মার্কায় করবে আমরাও সাপোর্ট দেব।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে