সরকার ও ইসির বিরুদ্ধে মামলার হুমকি রবের

ডেস্ক রিপোর্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করলে সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হোটেল লেকশোরে এক সেমিনারে তিনি এ হুমকি দেন। ‘ইভিএমকে না বলুন, আপনার ভোটকে সুরক্ষিত করুন’ শীর্ষক এ সেমিনারের আয়োজক জাতীয় ঐক্যফ্রন্ট।

universel cardiac hospital

রব বলেন, ইভিএম ব্যবহার বাংলাদেশের সংবিধান বিরোধী। নির্বাচনে এটি ইভিএম ব্যবহার করলে রাষ্ট্রদ্রোহ হবে। এটা যদি নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ হয়ে ব্যবহার করতে চায়, তাহলে আমাদের নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে সরকার ও ইসির বিরুদ্ধে মামলা করা হবে।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধানের ৬৫ অনুচ্ছেদের ২- এ তে বলা আছে, সংসদ গঠন হবে প্রত্যক্ষ ভোটে। আর ইভিএম এই শর্ত পূরণ করে না। তাই সংবিধান সংশোধন ছাড়া ইভিএম ব্যবহার করা যাবে না।

আসন্ন সংসদ নির্বাচন বিষয়ে ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, ভোটের দিন বিপ্লব হবে। ভোটযুদ্ধ হবে। বাংলাদেশে ইভিএম ব্যবহার করতে দেয়া হবে না।

ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সেমিনারে বিএনপির স্থায়ী কমিটির ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের কার্যকরি সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় পার্টির (জাফর) মোস্তফা জামাল হায়দার প্রমুখ বক্তৃতা করেন।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে