নির্বাচনে আমাদের দল ও জোট বিপুল ভোটে জয়লাভ করবে : কাদের

ডেস্ক রিপোর্ট

আসন্ন জাতীয় নির্বাচনে ধানের শীষের জোয়ার দেখা বিএনপিকে ৩০ ডিসেম্বর ভোটের দিনের জন্য অপেক্ষায় থাকতে বলেছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে যে জোয়ার দেখা যাচ্ছে সারা দেশে তাদের এই জোয়ার কিন্তু নেই। এই সাময়িক জোয়ারে ক্ষমতার রঙিন খোয়াব যদি বিএনপি নেতারা দেখেন, তাহলে ৩০ ডিসেম্বর টের পাবেন।

universel cardiac hospital

শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন কাদের। বলেন, ‘এর আগে নির্বাচনে বিএনপি আমাদের ৩০ আসন দিয়েছিল, নিজেই পেয়েছিল ৩০ আসন। এবার তাদের কেউ কেউ আমাদের ১০ আসনও দিয়েছে।’

৩০ ডিসেম্বরের ভোটে আওয়ামী লীগ বিপুল ভোটে জিতবে বলে পূর্বাভাস দিয়ে সড়ক মন্ত্রী আরও বলেন, সংখ্যাতত্ত্বের হিসেবে আমরা ওভারঅল এটুকু বলতে পারি, হিসেবের অংকে আগামী নির্বাচনে আমাদের দল ও জোট বিপুল ভোটে জয়লাভ করবে।

তিনি বলেন, তবে এসব কথা বলা উচিত নয়, এতে জনগণকে অসম্মান করা হয়। জনগণ আমাদের যত আসনে ভোট দেবে আমরা ততই পাব। আমরা কোনো সংখ্যাতত্ত্বে বিশ্বাস করতে চাই না। কে, কত আসন পাবে দেশের জনগণই তা ঠিক করবে।

শরিকদের সঙ্গে দর কষাকষি চলছে :

শরিকদের সঙ্গে আসন বণ্টন নিয়ে আলোচনা কতটা আগাল- জানতে চাইলে কাদের বলেন, আসন নিয়ে দর কষাকষি তো হবেই। এটা গণতন্ত্রের অংশ। তবে কোনো টানাপোড়েন নেই। তবে এখানে বানরের পিঠা ভাগ করে তো লাভ নেই। এখানে কে কত সিটে জিততে পারবে, এটাই হলো আমাদের প্রাইম কনসিডারেশন। যারা ইলেক্টেবল ও ইননেবল প্রার্থীদেরই আমরা সিলেক্ট করব।

শরিকদের ৬৫ থেকে ৭০টা আসন দেয়ার কথা আগেই বলেছিলেন কাদের। আজ বলেন, এর জায়গায় দুই চারটা বাড়তেও পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে