নারীদের ভোট দেওয়ার নিরাপদ পরিবেশ থাকবে : ইসি কবিতা খানম

ডেস্ক রিপোর্ট

নির্বাচন কমিশনার কবিতা খানম আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাতে নারী নিরাপদ পরিবেশে ভোট দিতে পারেন সে বিষয়ে নির্বাচন কমিশন কাজ করছে বলে জানিয়েছেন।

আজ মঙ্গলবার সকালে রাজশাহীতে ‘জেন্ডার অ্যান্ড ইলেকশন’ বিষয়ে দুই দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

universel cardiac hospital

অনুষ্ঠানে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, দেশে অর্ধেক ভোটার নারী। কর্মক্ষেত্র ও রাজনীতিতে নারীর অংশগ্রহণ বাড়লেও তা কাঙ্ক্ষিত পর্যায়ে এখনও পৌঁছেনি। কিন্তু নারীদের বাদ দিয়ে কোনোভাবেই গণতন্ত্র সুসংহত করা সম্ভব নয়। তাই জনপ্রতিনিধি হিসেবে নারীদের নির্বাচিত করার পথকে আরও প্রসারিত করতে হবে। এজন্য কমিশন কাজ করছে।

জেলা প্রশাসকের দফতর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দিতে বিলম্ব করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কবিতা খানম বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে আজকের মধ্যেই বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেওয়া হয়।

নির্বাচন কমিশন, ইউএনডিপি ও বেসরকারি সংস্থা ‘ব্রিজ’ রাজশাহীতে দুই দিনব্যাপী বিভাগীয় এই কর্মশালার আয়োজন করেছে। এতে নির্বাচন কমিশনের কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে