তৌকীরের দুই ছবি দুই উৎসবে

বিনোদন ডেস্ক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা তৌকীর আহমেদের দুটি ছবি চলতি সপ্তাহে খ্যাতনামা দুটি উৎসবে দেখানো হবে। চলচ্চিত্র দুটি হলো ‘অজ্ঞাতনামা’ ও ‘হালদা’।

এরমধ্যে ‘অজ্ঞাতনামা’ ভারতের আসাম প্রদেশের ১১তম আন্তর্জাতিক গোয়াহাটি চলচ্চিত্র উৎসবের জন্য মনোনীত হয়েছে। গত ৭ ডিসেম্বর শুরু হওয়া এই উৎসব শেষ হবে ১৪ ডিসেম্বর।

universel cardiac hospital

‘অজ্ঞাতনামা’ ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লেখার পাশাপাশি পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। চলচ্চিত্রটির মূল বিষয় গলাকাটা পাসপোর্টের মাধ্যমে তীব্র অভিবাসন সংকট ও মানবেতর জীবন যাপন।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, নিপুণ এবং শহীদুজ্জামান সেলিম। তাদের পাশাপাশি ছিলেন আবুল হায়াত, শাহেদ শরীফ খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী সুজন, মোমেনা চৌধুরী, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ।

অপরদিকে ‘হালদা’ শ্রীলংকার সিরাহুনুনি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য মনোনীত হয়েছে। উৎসব অনুষ্ঠিত হবে ১৪ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। সংবাদটি নিশ্চিত করেছে তৌকীর আহমেদের প্রযোজনা প্রতিষ্ঠান নক্ষত্র চলচ্চিত্র। এতে অংশ নিতে তৌকীর এখন সে দেশে অবস্থান করছেন।

‘হালদা’য় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, তিশা ও রুনা খান। এতে জাহিদকে দেখা যায় খলচরিত্রে। তার স্ত্রীর চরিত্রে রুনা খান। মোশাররফ আছেন জেলের ভূমিকায়। আর তাদের সঙ্গে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন স্বপ্নবাজ তরুণীর চরিত্রে। এছাড়া আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে