বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রীদের শ্রদ্ধা

ডেস্ক রিপোর্ট

শেখ হাসিনা টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হয়ে এবং নতুন মন্ত্রিসভা গঠনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন।

এ ছাড়া, মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়েও শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

আজ বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় দলীয় নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে প্রাণঢালা অভিনন্দন জানান।

বেলা সাড়ে ১২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে উপস্থিত হয়ে সমাধিসৌধের বেদিতে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেয়।

এ সময় বোন শেখ রেহানাকে সাথে নিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এরপর বোন রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সাফল্য কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শ্রদ্ধা নিবেদন শেষে বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি আবস্থান করেন।

এদিকে, দুপুর ১টা ২০ মিনিটে সড়ক পথে টুঙ্গিপাড়ায় পৌঁছায় মন্ত্রিপরিষদ বহনকারী বাসটি। দুপুর ১টা ৩৮ মিনিটে মন্ত্রিপরিষদের সদস্যদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সাফল্য কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যরা।

অপরদিকে, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বোন রেহানা বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ মাহফিলে অংশ নেন।

সকল কর্মসূচি শেষ করে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

 

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here