জাপা প্রশ্নবিদ্ধ বিরোধী দল হবে না : জি এম কাদের

ডেস্ক রিপোর্ট

বিরোধী দলে বসতে যাওয়া জাতীয় পার্টির ভূমিকা ‘প্রশ্নবিদ্ধ’ হবে না জানিয়ে বিরোধীদলীয় সংসদ উপনেতা জি এম কাদের বলেছেন, সংসদে প্রকৃত বিরোধীদলের ভূমিকা রেখেই জনগণের আস্থা অর্জন করবে তার দল।

আজ সোমবার রাজধানীর বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে রাজশাহী মহানগর জাপা নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

গত ৩০ ডিসেম্বরের ভোটে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়লেও সংসদে বিরোধী দলের আসনে বসার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি। ২২টি আসন নিয়ে আওয়ামী লীগের পর দ্বিতীয় বৃহত্তম দল তারাই।

প্রসঙ্গত, দশম সংসদ নির্বাচনের পরও জাতীয় পার্টি ছিল বিরোধী দলে। তবে সে সময় তাদের ভূমিকা ছিল অভিনব। মন্ত্রিসভাতেও যোগ দেয় দলটি। একজন পান পূর্ণাঙ্গ মন্ত্রী আর দুই জন পান প্রতিমন্ত্রীর দায়িত্ব। এ নিয়ে জাতীয় পার্টিকে কথা শুনতে হয়েছে পাঁচ বছর। দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একাধিকবার ঘোষণা দিলেও তার মন্ত্রী-প্রতিমন্ত্রীরা দায়িত্ব ছাড়েননি।

তবে স্ত্রী রওশন এরশাদকে এবার বিরোধীদলীয় নেতার দায়িত্ব না দিয়ে এরশাদ নিজেই এই দায়িত্ব নিয়েছেন। উপনেতা বানিয়েছেন ছোট ভাই কাদেরকে। আর মন্ত্রিসভায় কাউকে যোগ দিতেও দেননি।

দল নিয়ে নিজের প্রত্যাশার কথা জানিয়ে জাতীয় পার্টির কো চেয়ারম্যান বলেন, আগামী দিনের রাজনীতিতে শক্তিশালী দল হওয়ার সম্ভাবনা রয়েছে জাতীয় পার্টির। অনেক দল নিশ্চিহ্ন হয়ে গেলেও জাতীয় পার্টি মানুষের ভালোবাসায় বেঁচে থাকবে।

সামনের দিনগুলোতে জনপ্রিয় ও প্রতিষ্ঠিত অনেক নেতাই জাতীয় পার্টিতে যোগ দেবেন বলেও দাবি করেন এরশাদের ভাই।

তিনি বলেন, আগামী নির্বাচনে তারা শক্তিশালী হয়ে ক্ষমতায় আসার জন্য লড়াইয়ের জন্য উপযোগী হতে চান।

অনুষ্ঠানে বিরোধীদলীয় উপনেতাকে ফুলেল শুভেচ্ছা জানান রাজশাহীর নেতারা।

সভায় অংশ নেন রাজশাহী মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোস্তফা রহমান ডালিম, সহসভাপতি লুৎফর রহমান, নজরুল ইসলাম, এনামুল হকসহ মহানগরের নেতারা।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে