সংরক্ষিত নারী আসনে নির্বাচন : প্রার্থী চূড়ান্ত হলেও ফরম বিক্রি করবে জাপা

ডেস্ক রিপোর্ট

একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টির মনোনীত সংরক্ষিত নারী আসনে ৪ জনকে গত ৯ জানুয়ারি মনোনয়ন দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। তবুও মঙ্গলবার ওই পদেই দলীয় মনোনয়ন ফরম বিক্রির উদ্যোগ নিয়েছে দলটি। প্রতিটি মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা।

এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় মঙ্গলবার গণমাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাঠান।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির নারী প্রার্থীদের মধ্যে আবেদনপত্র বিতরণ শুরু হবে। বুধবার (আজ) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয় থেকে আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। পার্টি তহবিলে ১০ হাজার টাকা জমা দিয়ে এই আবেদনপত্র গ্রহণ করতে হবে। ২২ জানুয়ারি পর্যন্ত এই আবেদন ফরম বিতরণ চলবে।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ চারজনকে মনোনয়ন দিয়ে মনোনয়নপত্রে স্বাক্ষর করেন। ওই দিনই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মনোনয়নপত্রগুলো জাতীয় সংসদের স্পিকার বরাবরে পাঠানো হয়েছে।

সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির মনোনীতরা হচ্ছেন পারভীন ওসমান (নারায়ণগঞ্জ), ডা. শাহীনা আক্তার (কুঁড়িগ্রাম), নাজমা আখতার (ফেনী), মনিকা আলম (ঝিনাইদহ)।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, মনোনয়ন দিয়ে চিঠি নির্বাচন কমিশনের কাছে পাঠানোর নিয়ম। কিন্তু পাঠানো হয়েছে স্পিকারের কাছে। তাই নতুন করে মনোনয়ন ফরম সংগ্রহের ঘোষণা দেয়া হয়েছে।

এ ব্যাপারে সুনীল শুভ রায় বলেন, আগের মনোনয়ন ঠিক ছিল না। তাই আগের বিজ্ঞপ্তি প্রত্যাহার করা হয়।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে