আজ মন্ত্রিসভার প্রথম বৈঠক

ডেস্ক রিপোর্ট

একাদশ জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন টানা তৃতীয় মেয়াদের নতুন সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠক আজ অনুষ্ঠিত হবে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার তেজগাঁও কার্যালয়ে এ বৈঠক বসবে। বৈঠকের আলোচ্যসূচিতে রাষ্ট্রপতির ভাষণসহ ৬টি এজন্ডা রয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্বশীল একটি সূত্র জানায়, মন্ত্রিসভার প্রথম বৈঠকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংসদে যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন করা হতে পারে। এ সংক্রান্ত ভাষণটির খসড়া মন্ত্রীদের কাছে পাঠানো হয়েছে। রাষ্ট্রপতি সংসদে বছরের শুরুতে শীতকালীন অধিবেশনে যে ভাষণ দেন তা মন্ত্রিসভায় অনুমোদিত হতে হয়। মন্ত্রিসভা যে ভাষণ অনুমোদন করে সেটাই তিনি সংসদে দেন। এই ভাষণে বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরা হয়। রাষ্ট্রপতির ভাষণ ছাড়াও মন্ত্রিসভার প্রথম বৈঠকে আরো ৫টি এজেন্ডা রয়েছে।

universel cardiac hospital

এগুলো হচ্ছে— গণপ্রতিনিধিত্ব (সংশোধন) আইনের খসড়ার নীতিগত অনুমোদন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইনের খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন, জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তাকেন্দ্র আইনের নীতিগত অনুমোদন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩ এবং প্রতিবন্ধী ব্যক্তির সুরক্ষা বিধিমালা ২০১৫-এর আলোকে প্রতিবন্ধীবিষয়ক জাতীয় কর্মপরিকল্পনার খসড়ার অনুমোদন। এসব আইন ও বিধির খসড়া গত বৃহস্পতিবার মন্ত্রিসভার সদস্যদের কাছে পাঠানো হয়েছে। গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর ধারাবাহিকতায় গত ৭ জানুয়ারি মন্ত্রিসভা শপথ নেয়। শপথ নেয়ার পর মন্ত্রীরা কাজ শুরু করলেও কোনো মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়নি। আজই (সোমবার) প্রথম মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন গঠিত ৪৭ সদস্যের নতুন মন্ত্রিপরিষদের সব সদস্য উপস্থিত থাকবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে