রোনালদোর ২৩ মাসের জেল হতে পারে

ক্রীড়া ডেস্ক

যদিও স্পেনের আইন অনুযায়ী কোনো ব্যক্তি যদি প্রথমবারের মতো ২ বছর বা এর চেয়ে কম মেয়াদে কারাদণ্ডে দণ্ডিত হন তাহলে তাকে কারাগারে যেতে হয় না। সব ঠিক থাকলে রোনালদোকে হয়তো জেলে রাত কাটাতে হবে না। তবে তার পরিবর্তে অন্য শাস্তি হতে পারে। ফলে আগামীকাল মঙ্গলবার জানা যাবে কী ভবিষ্যত অপেক্ষা করছে তার জন্য।

ক্লাবের হয়ে ম্যাচ খেলার পর আজ সোমবার রাতে প্রাইভেট জেট নিয়ে ইতালি থেকে স্পেনে উড়ে যাচ্ছেন সিআর সেভেন। তবে এর আগে গত ৩ বছরে প্রায় ৬০ লাখ ইউরো কর ফাঁকি দেওয়ার অভিযোগে জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ২৩ মাসের কারাদণ্ডের সুপারিশ করা হয়।

universel cardiac hospital

২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে নিজের ছবির স্বত্ব বিক্রি করে যে আয় করেছিলেন, তার করটা না দেওয়াতেই রোনালদোর বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়। নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, ব্যক্তিগত এবং ইতালির ক্লাবে খেলার কারণ দেখিয়ে ভিডিও কনফারেন্সিংয়ে কোর্টের হাজিরা এড়াতে চেয়েছিলেন রোনালদো। কিন্তু বিচারক সরাসরি এই আবেদন খারিজ করে তাকে সশরীরে উপস্থিত থাকতে নির্দেশ দেন।

জানা গেছে আগামীকাল মঙ্গলবার আদালতে অপরাধ স্বীকার করতে চলেছেন রোনালদো। সে ক্ষেত্রে সাজা কিছুটা কম হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও গত বছর জুলাই মাসে নিজেকে নির্দোষ বলে দাবি করেছিলেন তিনি। একই মামলায় রোনালদোর সতীর্থ জাবি আলোন্সোকেও আদালতে হাজিরা দিতে হবে।

তার বিরুদ্ধে ১৮ লাখ ইউরো কর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। আলোন্সোও নিজের অপরাধ আদালতে স্বীকার করতে পারেন বলেও জানা গেছে। জুরিদের বিচারে তার ৫ বছর পর্যন্ত সাজা হতে পারে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে