উপজেলা নির্বাচন : ৩ পদেই মনোনয়ন দেবে আওয়ামী লীগ

ডেস্ক রিপোর্ট

ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শুধুমাত্র চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়ার কথা বললেও সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে ।

দলটি এখন উপজেলা চেয়ারম্যানের পাশাপাশি ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদেও মনোনয়ন দেবে। এ জন্য মনোনয়ন প্রত্যাশীদের ফরম বিক্রিও করা হচ্ছে।

universel cardiac hospital

প্রসঙ্গত, গতকাল সোমবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্য‌ালয়ে উপজেলা ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এর আগে রোববার থেকেই চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি করছে দলটি।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষিরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮(৪) ধারা অনুযায়ী, জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ গ্রহণপূর্বক জেলা এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের (৪ জন) স্বাক্ষরে উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদের জন্য ঐকমত্যের ভিত্তিতে একক প্রার্থী অথবা অনধিক ৩ জনের একটি প্রার্থী তালিকা আগামীকাল বুধবারের মধ্যে দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়।

এর আগে গত ৩০ জানুয়ারি গণমাধ্যমে পাঠানো আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এক বার্তায় জানানো হয়, আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা নির্দেশনা অনুসারে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এতে আরো বলা হয়, উপজেলা ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী দেবে না মনোনয়ন বোর্ড।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে