গাপটিলের কাছেই দ্বিতীয় ম্যাচেও হারল টাইগাররা

ক্রীড়া ডেস্ক

মার্টিন গাপটিল। ছবি : সংগৃহিত

নেপিয়ারে সিরিজের প্রথম ম্যাচে দলকে জেতানোর পথে মার্টিন গাপটিল তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের পঞ্চদশ সেঞ্চুরি। আজ শনিবার ক্রাইস্টচার্চে তুলে নিলেন ১৬তম সেঞ্চুরি।

আর তার এই সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে আরেকটি অনায়াস জয় তুলে নিয়ে এক ম্যাচ হারে রেখেই সিরিজ নিজেদের করে নিল নিউজিল্যান্ড।

universel cardiac hospital

মাশরাফি বিন মর্তুজার দল বুধবার ডানেডিনে হোয়াইটওয়াশ এড়াতে লড়বে।

এদিন যেন নেপিয়ারেরই পুনরাবৃত্তি ঘটল ক্রাইস্টচার্চে। প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ম্যাচেও কোন প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি বাংলাদেশ।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পড়ে ব্যাটিং বিপর্যয়ে। মিঠুন ও সাব্বির রহমানের প্রতিরোধে কিছুটা মুখ রক্ষা হয়। মিঠুনের ৫৭ ও সাব্বিরের ৪৩ রানের সুবাদে ৪৯.৪ ওভারে অল আউট হওয়ার আগে ২২৬ রান করে বাংলাদেশ।

এদিকে এই রানের জবাবে ব্যাট করতে নেমে গাপটিলের ঝড়ো সেঞ্চুরি ও অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটিং দৃঢ়তায় ৩৬.১ ওভারে ২২৯ রান করে ৮ উইকেটের সহজ জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন গাপটিল।

কিউই ইনিংসের গল্পটা শুধুই গাপটিলের। শুরুতে থেকেই মারমুখী খেলতে থাকেন এই ওপেনার। হাফ সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৩৩ বলে, পরবর্তী ৫০ রান করেন ৪৩ বলে; অর্থাৎ ৭৬ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। সব মিলে মোস্তাফিজুর রহমানের বলে আউট হওয়া আগে ৮৮ বলে ১১৮ রান করেন গাপটিল। তার আগে অবশ্য ব্যক্তিগত ১৪ রানে মোস্তাফিজের বলেই সাজঘরে ফেরেন অন্য ওপেনার হেনরি নিকোলস।

দুই ওপেনারের বিদায়ের পর রস টেইলরকে নিয়ে জয়ের বাকি কাজটা সারেন অধিনায়ক উইলিয়ামসন। বাংলাদেশের বোলারদের কোন সুযোগ না দিয়ে ৮৬ বলে ৬৫* রান করে অপরাজিত থাকেন কিউই অধিনায়ক। অপরপ্রান্তে ২১* রানে অপরাজিত থাকেন টেইলর।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে