সাকিব-তামিমদের শোক

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ৭০ জনের মৃত্যু হয়েছে। শহীদ দিবসে এমন ভয়াবহ ঘটনায় পুরো দেশ ও জাতি শোকাহত। রাষ্ট্রপতি থেকে শুরু করে প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধীদলীয় নেতাসহ অনেকেই শোক জানিয়েছেন। শোক জানাচ্ছেন ক্রিকেট তারকারাও।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান তার ভেরিফায়েড ফেসবুকে লিখেছেন, চকবাজারের ঘটনা বর্ণনা করার জন্য আমার কোনো ভাষা জানা নেই! আমার হৃদয় অচল হয়ে যাচ্ছে নিহত এবং তাদের পরিবারের জন্য। ভাবতে পারছি না, নিহতদের পরিবারের মধ্যে এখন কী চলছে। হে আল্লাহ নিহতদের পরিবারের সবাইকে তাদের প্রিয়জনকে হারানোর ব্যথা সহ্য করার শক্তি দিন। আমিন!

universel cardiac hospital

দেশসেরা ওপেনার তামিম ইকবাল তার ফেসবুকে লিখেন, চকবাজারে দুর্ঘটনার শিকার প্রত্যেকের জন্য দোয়া রইল। হে আল্লাহ তাদের পরিবারকে ধৈর্য ধরার শক্তি দিন।

জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন তার ফেসবুকে লিখেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন…। আল্লাহ চকবাজারে যেন আর মৃত সংখ্যা না বাড়ে। চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে যে সমস্ত মানুষ মারা গিয়েছে মহান আল্লাহ যেন সবাইকে জান্নাত নসিব করেন…। হে আল্লাহ আপনি নিহতদের পরিবারের সবাইকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করুন। আমিন।

আরেকটি স্ট্যাটাসে সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি লিখেন, এই মুহূর্তে যারা ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার বা এর আশপাশে অবস্থান করছেন তারা দয়া করে ঢাকা মেডিকেলে চলে যান। চকবাজার অগ্নিকাণ্ডে আহতদের জন্য প্রচুর রক্ত লাগতেছে। চলুন রক্ত দিয়ে অর্জিত এই ভাষা দিবসে রক্ত দিয়ে জীবন বাঁচাই।

আর নয়তো, পারলে এই বার্তাটি ছড়িয়ে দিন সবার মাঝে…।

উল্লেখ্য, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে ৩টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। উদ্ধার অভিযান চলে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ ঘটনায় অন্তত ৭০ জন নিহত হন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে