সাকিবের না থাকায় টেস্ট দলে সৌম্য

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খুইয়েছে তামিম-মুশফিকরা। কিউইরা টাইগারদের হোয়াইটওয়াশ করে সিরিজ জিতেছে। তবে সব ব্যর্থতা ভুলে এবার স্বাগতিকদের বিপক্ষে টেস্ট মিশনে মাঠে নামবে স্টিভ রোডসের শিষ্যরা। হ্যামিল্টনে আগামী ২৮ ফেব্রæয়ারি শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর ৮ মার্চ দ্বিতীয় টেস্ট ওয়েলিংটনে ও তৃতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে।
তবে তার আগে আগামীকাল ভোর ৪টায় অনুষ্ঠিতব্য ২ দিনের প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে মাঠে নামবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড একাদশ। ইতোমধ্যে এ ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে দুদলই।
ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলামের সঙ্গে দেশে ফেরার কথা ছিল সৌম্যরও। কিন্তু সাকিবের না থাকা ও ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করতেই তাকে টেস্ট স্কোয়াডে রেখে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।
গতকাল স্থানীয় সময় দুপুর ১২টায় নিউজিল্যান্ড থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন মাশরাফি, শফিউল ও সাইফউদ্দিন। ম্যানেজার মাসুদ পাইলট জানিয়েছেন, রুবেল-সাব্বির আজ দেশে ফিরছেন। সৌম্য সরকার ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ছিলেন না।
যেহেতু বিপিএলের শেষ ম্যাচে আঙুলে চোট পেয়ে দল থেকে ছিটকে যান সাকিব আল হাসান। ধারণা করা হচ্ছিল যে, টেস্ট সিরিজেই সুস্থ হয়ে ফিরবেন তিনি। কিন্তু টেস্টেও তাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে সংশয় আছে। তাই তার শূন্যস্থান পূরণ করতে ওয়ানডে দলের সৌম্যকে রেখে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডে। দলের ম্যানেজার খালেদ মাসুদ নিজে বিষয়টি নিশ্চিত করেছেন।
তবে কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে তিন নম্বরে ব্যাট করে সৌম্য সরকারের ব্যাট থেকে বাংলাদেশ পেয়েছে ৫০ রান। এর মধ্যে শেষ ম্যাচে রানই করতে পারেননি তিনি। আগের দুই ম্যাচের একটিতে ৩০ এবং অন্যটিতে ২০ রান। এই পারফরমেন্স দিয়েও শেষ পর্যন্ত টেস্ট দলে টিকে গেলেন তিনি। কিন্তু সৌম্যকে রেখেই তো সব সমাধান হচ্ছে না। টেস্টে নিয়মিত অধিনায়ক সাকিব না থাকলে ভারপ্রাপ্ত দায়িত্বও তো কাউকে দিতে হবে।
বাংলাদেশ টেস্ট দল : মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।

শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে