দেশব্যাপী টিআর থেকে শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হবে

সারাদেশ ডেস্ক

ফাইল ছবি

কালের বিবর্তনে মানুষের এখন ভাষা, শহীদ ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি আগ্রহ বেড়েছে। দেশে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সেখানে শহীদ মিনার স্থাপন করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সেক্ষেত্রে প্রতিষ্ঠানের আর্থিক দুর্বলতা থাকেল টিআর (গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ প্রকল্প) থেকে প্রতিটি স্কুল, কলেজ ও মাদরাসায় শহীদ মিনার তৈরি করা হবে।

universel cardiac hospital

আজ শনিবার দুপুর দেড়টার দিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলা চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, এখন ছোট বাচ্চারা শহীদ মিনার, একুশে ফেব্রুয়ারি ও মুক্তিযোদ্ধা কি তা তারা জানতে শিখেছে। আর সে লক্ষ্যে উপজেলা চত্বরে শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। আগামী ৪০ বছর যেন আর কোনো নতুন শহীদ প্রয়োজন না হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (মান্দা-নিয়ামতপুর সার্কেল) হাফিজুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো. মাহফুজুল আলম, জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, প্রচার সম্পাদক আব্দুল লতিফ বকুল, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ও মাহবুব হোসেন টুনু, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ওসি তরিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে