জামায়াতের কোনো নেতা নতুন দল করলে খতিয়ে দেখা হবে

ডেস্ক রিপোর্ট

জামায়াতে ইসলামী
ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, জামায়াতে ইসলামীর কোনো নেতা নতুন কোনো দল করলে তা খতিয়ে দেখা হবে।

আজ মঙ্গলবার সচিবালয়ে নিউইয়র্ক স্টেট গভর্নরের ২৫ সেপ্টেম্বরকে ‘বাংলাদেশ ইমিগ্রেশন ডে’-এর ঘোষণাপত্র হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

universel cardiac hospital

যুদ্ধাপরাধের সঙ্গে সম্পৃক্ত নয়, এমন কোনো জামায়াত নেতা যদি নতুন দল করতে চায় তবে আইনগতভাবে কোনো বাধা থাকবে কি না -জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, সেটা যখন তিনি করতে যাবেন তখন আমরা খতিয়ে দেখব।

জামায়াত ইসলামীর নিষিদ্ধে আইনের সর্বশেষ অবস্থার বিষয়ে জানতে চাইলে আনিসুল হক বলেন, যে মামলাটি আপিল বিভাগে পেন্ডিং আছে, সেটা জামায়াতের নিবন্ধন বাতিল করার জন্য। হাইকোর্ট ডিভিশন তাদের নিবন্ধন বাতিলের রায় দিয়েছেন। সেটার বিরুদ্ধে তারা আপিল করেছে তা এখন পেন্ডিং আছে। আপিলে যদি হাইকোর্ট ডিভিশনের রায় বহাল থাকে তাহলে জামায়াতের নিবন্ধন বাতিল হবে এবং জামায়াত রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশে আর থাকতে পারবে না।

তিনি আরও বলেন, আমরা যেটা করার চেষ্টা করছি, ১৯৭১ সালে আমাদের মুক্তিযুদ্ধের সময় তারা মানবতাবিরোধী যে অপরাধ করেছে সেই অপরাধের জন্য বিচার করা। আপনারা এটাও জানেন, ফৌজদারি অপরাধ কিন্তু তামাদি হয় না।

আনিসুল হক বলেন, জামায়াতে ইসলামী যে রূপেই আসুন না কেন, তৎকালীন জামায়াতে ইসলামীর যারা ছিল তারা যদি অপরাধের মধ্যে সম্পৃক্ত থাকে তবে আদালতে তাদের জবাবদিহি করতে হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে