৩৩৪ শিল্পী ও কর্মচারীকে মুক্তিযোদ্ধা ঘোষণার সুপারিশ

বিশেষ প্রতিনিধি

ফাইল ছবি

সংসদীয় কমিটি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে অংশগ্রহণকারী ও মুক্তিযুদ্ধকালে গঠিত সাংস্কৃতিক সংগঠনের শব্দ সৈনিকদের নাম মুক্তিযোদ্ধা গেজেটভুক্ত করতে সুপারিশ করেছে।

তাদের মধ্যে ১৯৫ জন শিল্পী ও ১৩৯ জন কর্মচারীসহ ৩৩৪ জনের নাম রয়েছে। তাদেরকে নতুনভাবে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত করার সুপারিশ করা হয়েছে।

universel cardiac hospital

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে সোমবার এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শাজাহান খান।

বৈঠকে জানানো হয়, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে ২৬৬টি মুক্তিযোদ্ধা সংগঠনকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল হতে নিবন্ধন দেয়া হয়েছে।

নিবন্ধিত এ সকল সংগঠনের মাধ্যমে একদিকে যেমন মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনাকে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে সঞ্চারিত করা সম্ভব হচ্ছে, তেমনি ক্ষুদ্র পুঁজি বিনিয়োগ করে সংগঠনের সদস্যরা (বীর মুক্তিযোদ্ধা বা তাদের সন্তান-সন্ততি) আর্থিকভাবে লাভবান হচ্ছেন।

কমিটি সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, এ বি তাজুল ইসলাম, কাজী ফিরোজ রশীদ এবং এ কে এম রহমতুল্লাহ বৈঠকে অংশগ্রহণ করেন।

এছাড়া মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে