দেশে ফিরে অভিনন্দনের মানসিক নির্যাতনের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক

ফাইল ছবি

পাকিস্তানের সেনাবাহিনীর কাছে আটক থাকার সময় তাকে প্রবল মানসিক নির্যাতনের মধ্য দিয়ে যেতে হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান।

ভারতীয় সংবাদ সংস্থা এনডিটিভির একটি বিশেষ সূত্র জানিয়েছে, পাকিস্তানের হেফাজতে ৫০ ঘন্টা থাকাকালীন তার ওপর শারীরিক অত্যাচার না হলেও মানসিকভাবে তাকে হেনস্থা করা হয়েছে। দেশে ফিরে অভিনন্দন নিজেই নাকি এই কথা জানিয়েছেন।

universel cardiac hospital

গত বুধবার পাক-ভারত উত্তেজনা যখন তুঙ্গে তখন মাঝ আকাশের এক ‘ডগ ফাইটে’ পাকিস্তানি এফ-১৬ থেকে গুলি করে ভারতীয় মিগ-২১ কে ভূপাতিত করা হয়। যেটাতে পাইলট হিসেবে ছিলেন অভিনন্দন বর্তমান। পাইলট অভিনন্দন বর্তমান তার বিমানটি ধ্বংস হবার ঠিক আগমুহুর্তে প্যারাশুটে করে মাটিতে নেমে এসেছিলেন। কিন্তু নামার পরেই বিক্ষুব্ধ স্থানীয় পাকিস্তান অধিকৃত কাশ্মীরের নাগরিকদের ক্ষোভের মুখে পড়েন তিনি। প্রাণ বাঁচাতে রিভলভার থেকে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে কাছের একটি পুকুরে ঝাঁপ দেন অভিনন্দন। পরে পাকিস্তানি সেনাবাহিনীর দুইজন সদস্য এসে অভিনন্দনকে নিজেদের জিম্মায় নিয়ে নেয়।

পাক প্রধানমন্ত্রী ইমরান খান ‘শান্তির নিদর্শন’ হিসেবে অভিনন্দন বর্তমানকে ভারত সরকারের কাছে হস্তান্তরের ঘোষণা দেন বৃহস্পতিবার। অবশ্য শুক্রবার রাতে ওয়াঘা সীমান্ত দিয়ে অভিনন্দনকে ভারতের হাতে ফিরিয়ে দেওয়ার আগে একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান সরকার। যেখানে তাকে পাকিস্তান সেনাবাহিনীর পেশাদারিত্ব নিয়ে প্রশংসা করতে দেখা যায়!

ভিডিওটিতে অভিনন্দন জানিয়েছিলেন, তার সঙ্গে ভাল ব্যবহার করছেন পাক সেনাকর্তারা। কিন্তু কোন পরিস্থিতিতে অভিনন্দন ওই বিবৃতি দিয়েছিলেন, তা নিয়ে সন্দেহ ছিল অনেকেরই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে