ভুল করে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়েছিল এরশাদকে!

ডেস্ক রিপোর্ট

এরশাদের শৈশব কাটানো কোচবিহারেও শোক
এইচ এম এরশাদ। ফাইল ছবি

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ (ইচএম) এরশাদকে ভুল করে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেন দলটির মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

আজ রোববার দুপুরে এরশাদের সফরসঙ্গী হিসেবে রংপুরে গিয়ে তিনি সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন।

universel cardiac hospital

জাপার মহাসচিব বলেন, এইচএম এরশাদ ভুল চিকিৎসার শিকার হয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। ভুল করে তাকে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়েছে। ফলে তার লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি রক্তে হিমোগ্লোবিন কমে গিয়েছিল।

চার দিনের সফরে এখন রংপুরে অবস্থান করছেন এরশাদ। রোববার দুপুরে হেলিকপ্টারযোগে রংপুর সেনানিবাসে পৌঁছান তিনি। এরপর সেনানিবাস থেকে প্রথমে তার নির্মাণাধীন বাসভবন পল্লী নিবাসে যান। সেখান থেকে নগরীর গ্রান্ড প্যালেস হোটেলে ওঠেন।

সেখানে জাপা নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তিনি হুইল চেয়ারে করে চলাফেরা করেন। কিন্তু উপস্থিত সাংবাদিক ও জাপা নেতাকর্মীদের সঙ্গে কোনো কথা না বলে হোটেলে তার নির্ধারিত কক্ষে চলে যান।

তবে এ সময় জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি অভিযোগ করে বলেন, জাপা চেয়ারম্যান এরশাদ ভুল চিকিৎসার কারণে গুরুতর অসুস্থ হয়েছেন। তার ভুল ডায়াগনোসিস করা হয়েছে। পরে ডায়াগনোসিস রিপোর্টে ক্যানসারের কথা উল্লেখ করা হয়। সেই মতে তাকে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়। ভুল ওষুধ প্রয়োগের ফলে তার স্বাস্থ্যের অবনতি ঘটে। লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। হাঁটা-চলা করতে পারতেন না। পরে তাকে সিঙ্গাপুরে নেওয়া হলে ভুল চিকিৎসার বিষয়টি ধরা পরে।

তবে সিঙ্গাপুরে চিকিৎসা নেওয়ার পর তিনি এখন অনেকটা সুস্থ। হুইল চেয়ার ছাড়াও চলা ফেরা করতে পারেন বলেও জানান তিনি।

মসিউর রহমান রাঙ্গা আরও বলেন, দলের চেয়ারম্যান চিকিৎসা শেষে দেশে ফেরার পর রংপুরে আসার আগ্রহ প্রকাশ করেছিলেন। তাই তিনি রংপুরে এসেছেন।

বিএনপির প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিএনপির এখন অস্তিত্ব নেই। জাপা জাতীয় সংসদে বিরোধী দলের ভূমিকা দায়িত্বশীলতার সঙ্গে পালন করবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) মো. খালেদ আখতার, মহানগর জাপার সভাপতি ও রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফা, সাধারণ সম্পাদক ইয়াসির আহমেদ, জেলা জাপার সাধারণ সম্পাদক ফখর-উজ -জামান জাহাঙ্গীর প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে