রিয়ালকে হারিয়ে শিরোপার পথে বার্সেলোনা

খেলা ডেস্ক

ছবি : সংগৃহিত

৩ দিনের ব্যবধানে দুইটি এল ক্লাসিকো। একই মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। প্রথমবার কোপ ডেল রের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও রিয়াল। রিয়ালের ঘরের মাঠে ওই ম্যাচটি জিতেছিল বার্সেলোনা। একই মাঠে শনিবার মুখোমুখি হয় লিগ ম্যাচে। ইভান রাকিতিচের একমাত্র গোলে এই ম্যাচেও জয়ী দল নিল লিওনেল মেসির বার্সেলোনা।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করে লা লিগার শিরোপার পথ পরিষ্কার করে নিল আর্নেস্তো ভালভার্দের দল।

universel cardiac hospital

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের বিপক্ষে চারবারের দেখায় একটি ড্রসহ তিনটিতেই জিতছে বার্সা।

সব প্রতিযোগিতা মিলিয়ে এল ক্লাসিকোতে বার্সেলোনার এটি ৯৬তম জয়। রিয়ালের জয় ৯৫টি। ১৯৩২ সালের পর এই প্রথম এল ক্লাসিকোর লড়াইয়ে জয়ের পরিসংখ্যানে প্রতিদ্বন্দ্বীর চেয়ে এগিয়ে গেল কাতালানরা।

প্রথমার্ধে স্বাগতিকরা কিছুটা চাপ তৈরি করলেও ম্যাচে দ্রুতই ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। প্রথমার্ধেই জয় সূচক গোলটি তুলে নেয় তারা। ম্যাচের ২৬ মিনিটে সার্জিও রবার্তোর কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের জালে বল জড়ান রাকিতিচ।

প্রথমার্ধে মেসি ও রামোসের কথা কাটাকাটি কিছুটা উত্তেজনা তৈরি করলেও গতি, আক্রমণ, প্রতি আক্রমণের টানটান উত্তেজনা, তার ছিটেফোঁটাও ছিল না এদিনের ম্যাচে। ।

এই জয়ে ১৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করে নিল বার্সেলোনা। দুই নম্বরে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের (৫০) সাথে তাদের পয়েন্ট ব্যবধান ১০। অন্যদিকে ৪৮ পয়েন্ট নিয়ে তিন নম্বর আছে রিয়াল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে