তরুণ শিক্ষিত প্রজন্মই ভবিষ্যতের বিশ্বকে গড়ে তুলবে : স্পিকার

ডেস্ক রিপোর্ট

রাজধানীর উত্তরায় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের মূল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি : সংগৃহিত

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ শিক্ষিত প্রজন্মই সমাজ পরিবর্তনের দূত। তারাই ভবিষ্যতের বিশ্বকে গড়ে তুলবে। তীব্র প্রতিযোগিতামূলক এ যুগে নিজেকে বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলে ইতিবাচক বিশ্ব গড়ায় অংশ নিতে হবে।

আজ বুধবার রাজধানীর উত্তরায় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের মূল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

universel cardiac hospital

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী।

অনুষ্ঠানে তিনি আরো বলেন, বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে সরকারের পক্ষ থেকে শিক্ষার সুযোগকে সবার কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। এ শিক্ষার্থীরাই আগামী দিনে বাংলাদেশকে নেতৃত্ব দিবে।

স্পিকার বলেন, শিক্ষা জীবন হচ্ছে জ্ঞান অর্জন ও নিজেকে গড়ে তোলার সর্বশ্রেষ্ঠ সময়। শিক্ষা অর্জনই সফলতার সিড়িঁ। বিশ্ব চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুতি নিতে পরিবর্তিত সমাজ ও বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে বিশেষায়িত জ্ঞান অর্জন করতে হবে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে এগিয়ে নিতে যুগান্তকারী ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন। বছরের শুরুতে বিনামূল্যে বই বিতরণ, দরিদ্র অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা তহবিল থেকে অনুদান প্রদান, প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বেসরকারি বিশ্ববিদ্যালয় এসোসিয়েশনের সভাপতি শেখ কবীর হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসেন, বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান ড. মেসবাহউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্ত, বিশিষ্ট কলামিষ্ট ড. সৈয়দ আবুল মকসুদ, গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোর্শেদা চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ-এর চেয়ারম্যান প্রফেসর ড. মুশফিক মান্নান চৌধুরী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে