মুশফিক দ্বিতীয় টেস্টেও থাকছেন না ?

ক্রীড়া ডেস্ক

ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আগে খেলেননি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে। দ্বিতীয় টেস্টেও যে তিনি খেলবেন না সেটাও নিশ্চিত। কিছুটা আশা ছিল মুশফিকুর রহিমকে নিয়ে। কিন্তু শেষপর্যন্ত তাঁকেও হয়তো দ্বিতীয় টেস্টে মাঠে পাবেনা বাংলাদেশ। এখনও ইনজুরি কাটিয়ে পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি বাংলাদেশের অন্যতম এই ব্যাটিং ভরসা।

কব্জির ইনজুরিতে ভুগছিলেন মুশফিক। যে কারণে খেলতে পারেননি হ্যামিল্টন টেস্টে। আজ বুধবার তিনি অনুশীলনে বেশ কিছুক্ষণ ব্যাটিং করেছেন। পরে অবশ্য কোচ স্টিভ রোডস বলেছেন যে, কব্জি ও আঙুলের ব্যাথাটা এখনও পুরোপুরি যায়নি, ‘আজকেই তার প্রথম পরীক্ষা ছিল। আমরা টেনিস, রাবার ও ক্রিকেট বল দিয়ে কিছু কাজ করেছি। লিগামেন্টে এখনও কিছু ব্যাথাভাব থেকেই গেছে। দ্বিতীয় টেস্টে মুশফিক খেলবে কিনা, তা নিয়ে তীব্র সংশয় আছে।’ তবে সিরিজের তৃতীয় টেস্টে যে মুশফিক থাকবেনই- তা অনেকটাই নিশ্চিত করে দিয়েছেন বাংলাদেশ কোচ।

universel cardiac hospital

এদিকে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে আর নাও খেলতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, ‘আমি শুনেছি যে রোববার তার একটা পরীক্ষানিরীক্ষা হয়েছে। আর তাকে আরও সাতদিনের বিশ্রামে থাকতে বলা হয়েছে। আমার মনে হয় না তৃতীয় টেস্টে তাকে খেলানো প্রয়োজন। কারণ সামনেই বিশ্বকাপ আছে। তার যদি কোনো সমস্যা থাকে তাহলে সেটা পুরোপুরি কাটিয়ে তারপরই ফেরা উচিৎ। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না।’

আগামী শুক্রবার থেকে ওয়েলিংটনে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে