ম্যাচ বাঁচানোর স্বপ্ন দেখছেন তামিম!

ক্রীড়া ডেস্ক

তামিম ইকবাল।
তামিম ইকবাল। ফাইল ছবি

ওয়েলিংটন টেস্টে হারের শঙ্কায় বাংলাদেশ। চতুর্থ দিন শেষে ৭ উইকেট হাতে নিয়ে নিউজিল্যান্ডের চেয়ে ১৪১ রানে পিছিয়ে টাইগাররা। এর আগে দুই দিন বৃষ্টিতে ভেসে গেছে।

আগামীকাল মঙ্গলবার শেষ দিনে কি কিউই পেসারদের সামলাতে পরবেন বাংলাদেশের ব্যাটসম্যানরা? অত্যন্ত কঠিন ব্যাপার সন্দেহ নেই। তবে তামিম ইকবাল কিন্তু ম্যাচ বাঁচাতে আশাবাদী।

universel cardiac hospital

রস টেলরের ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেটে ৪৩২ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। কিউইদের লিড ২২১ রানের। দিনটা স্বস্তিতে শেষ করতে পারেনি বাংলাদেশ, ৮০ রান তুলতে হারিয়ে ফেলেছে তামিম-সাদমান-মুমিনুলের উইকেট।

বাংলাদেশের সামনে তাই আরেকটি হারের চোখরাঙানি। তামিম নিজেও তা অস্বীকার করছেন না। তবে এখনই হাল ছাড়তে রাজি নন তিনি।

সংবাদ মাধ্যমকে দেশের সেরা ওপেনার বলেছেন, এই ম্যাচ বাঁচানো অবশ্যই কঠিন। তবে ক্রিকেটে যে কোনো কিছু হওয়া সম্ভব। এখনও আমাদের হাতে ৭ উইকেট আছে। রিয়াদ ভাই  আর লিটন ব্যাট করতে নামেননি। আগামীকাল প্রথম সেশনে কোনো উইকেট না হারালে অথবা একটি উইকেট হারালে আমাদের পক্ষে ম্যাচ বাঁচানো সম্ভব।  আজ এক উইকেট হারিয়ে দিন শেষ করতে পারলে ভালো হতো। যেহেতু তিন উইকেট পড়ে গেছে, তাই আমাদের অনেক দূর যেতে হবে। এই ম্যাচ বাঁচানো কঠিন, তবে অসম্ভব নয়।

বাংলাদেশের দুর্ভাগ্য, রস টেলরের ক্যাচ ফেলে দিয়েছেন মাহমুদউল্লাহ ও সাদমান। কিউইদের ডাবল সেঞ্চুরিয়ানের একাধিক ‘জীবন’ প্রাপ্তি নিয়ে তামিম হতাশ। তিনি বলেন, আমরা এমন একজনের ক্যাচ মিস করেছি, যে ডাবল সেঞ্চুরি করেছে। রস টেলরকে আরও আগে আউট করতে পারলে আমাদের অবস্থা এত খারাপ হতো না। অবশ্য ক্যাচ মিস ক্রিকেটেরই অংশ।

প্রথম দুই দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হলেও হার এড়াতে লড়ছে বাংলাদেশ। সেজন্য কি খারাপ লাগছে না? এমন প্রশ্নে তামিমের জবাব, খারাপ তো লাগছেই, এটা তো লুকানোর কিছু নেই। প্রথম দুই দিন খেলা হয়নি। তারপরও তিন দিনে ফল আমাদের বিপক্ষে গেলে খারাপ তো লাগবেই।

শেয়ার করুন
  • 22
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    22
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে