মানহীন ও অনুমোদনহীন সাড়ে ছয় হাজার পানির জার ধ্বংস

ডেস্ক রিপোর্ট

ফাইল ছবি

পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বিএসটিআই মানহীন ও অনুমোদনহীন সাড়ে ছয় হাজারের বেশি পানির জার ধ্বংস করেছে ।

আজ সোমবার রাজধানীর মোহাম্মদপুর, গাউছিয়া মার্কেট, নীলক্ষেত, নিউ মার্কেট, হাজারীবাগ, পান্থপথ, কারওরান বাজার, তেজগাঁও শিল্প এলাকায় পৃথক দুটি অভিযান চালানো হয়। অভিযানে চারটি পানিভর্তি পিকআপ জব্দ করা হয়েছে।

universel cardiac hospital

এছাড়া ওজনে কম দেওয়ার অপরাধে দশটি প্রতিষ্ঠানকে নগদ জরিমানা করা হয়।

ভেজাল বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন বলেন, ভোক্তাদের ভেজালমুক্ত নিরাপদ খাদ্যের বিষয় নিশ্চিত করতে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি।

ক্রেতারা পণ্য কেনার সময় অবশ্যই বিএসটিআইয়ের মানচিহ্ন দেখে কেনার আহ্বান জানান তিনি।

অভিযানে বিএসটিআইর লাইসেন্স বাদে ড্রিংকিং ওয়াটার বিক্রির করায় তেজগাঁও শিল্প এলাকার আই ড্রিংকিং ওয়াটার ও হাজারীবাগের নামহীন একটি প্রতিষ্ঠানের পানির সংযোগ বন্ধ করে দেওয়া হয়। এছাড়া ২২টি হোটেল, রেস্তোরাঁ ও টি স্টলে অভিযান চালিয়ে ছয় হাজার ছয়শটি নোংরা ও ননফুড গ্রেড জার ধ্বংসসহ চারটি পানি ভর্তি পিকআপ জব্দ করে ধ্বংস করা হয়।

কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠির ব্যবহার করায় কচুক্ষেত বাজারের মেসার্স লিনা বস্ত্র বিতান, মেসার্স প্রাইম ম্যাচিং, মেসার্স ওহি ম্যাচিং কর্নার, মেসার্স অঙ্গ শোভা ফেব্রিকস, মেসার্স রাজধানী ম্যাচিং কর্নার ও মেসার্স থান কুটির প্রতিষ্ঠানের বিরুদ্ধে এবং মেসার্স আজোয়া লিমিটেডের বিস্কুকের প্যাকেটে ওজনে কম থাকায় মামলা হয়েছে।

এছাড়া গুলশান এলাকার মেসার্স ব্রেড অ্যান্ড বিয়ন্ড বেকারির  কেক গায়ে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় এবং মি. বেকারের জন্মদিনের কেকের প্যাকেটে ওজন লেখা না থাকায় মামলা হয়েছে। সীলবিহীন ডিজিটাল স্কেল ব্যবহার করায় গ্লোরিয়া জিনসকেও মামলাগুলো মামলা করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে