যুক্তরাষ্ট্রে মসজিদ পাহারা দিচ্ছেন অমুসলিমরা

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে মসজিদ পাহারা দিচ্ছে অমুসলিমরা
যুক্তরাষ্ট্রে মসজিদ পাহারা দিচ্ছে অমুসলিমরা

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হওয়ার ঘটনার পর যুক্তরাষ্ট্রেরর ক্যালিফোর্নিয়ার একটি মসজিদে নামাজের সময় পাহারার ব্যবস্থা করেছে স্থানীয় অমুসলিমরা। এরই মধ্যে মসজিদ পাহারা দেয়ার কিছু ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ক্যালিফোর্নিয়ার স্থানীয় গণমাধ্যমের খবরে জানা গেছে, ওই মসজিদটি উত্তর ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে অবস্থিত।

universel cardiac hospital

মসজিদ পাহারা দেয়ার বেশ কয়েকটি ছবি আপলোড করে দিতিয়া ডেইনস নামে এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ক্রাইস্টচার্চের ঘটনার পর থেকে মুসলিমরা যখন এই মসজিদে নামাজে দাঁড়ান। মসজিদের বাইরে অমুসলিমরা লাইন ধরে দাঁড়িয়ে থেকে তাদের নিরাপত্তা নিশ্চিত করেন।

তিনি আরও লিখেন, চলুন শান্তি এবং ভালোবাসা ছড়িয়ে দেই।

গণমাধ্যমে খবরে আরও বলা হয়, এই এলাকায় দীর্ঘদিন ধরেই মুসলিম, খ্রিস্টান এবং ইহুদিরা সম্প্রীতির সঙ্গে বসবাস করে আসছেন। তারা একে অপরকে বিভিন্নভাবে সহযোগিতা করে থাকেন।

আইজ্যাক টিএম লাট্টু নামে আরেক ব্যক্তি বলেছেন, স্কুলজীবন থেকেই আমি মুসলিম, খ্রিস্টান ও ইহুদিদের একসঙ্গে থাকতে দেখেছি। এটা বিশ্বাসের ত্রয়ী। মসজিদটি অকল্যান্ডে। এমনকি আমিও এখন মুসলিমদেরই একজন হয়ে গেছি। আমাদের এই বন্ধনের জন্য আমি গর্বিত।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেনটন ট্যারান্ট বন্দুক হামলা চালালে ৫০ জন নিহত হয়। এছাড়া আহতাবস্থায় চিকিৎসাধীন রয়েছেন আরও প্রায় অর্ধশত।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে