কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত
কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত। ছবি : শেখ শামীম

মহান স্বাধীনতা যুদ্ধে অমর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে নেত্রকোনার কলমাকান্দায় পালিত হয়েছে ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকালে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে  নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার, উপজেলা চেয়ারম্যান শাহ মো. ফখরুল ইসলাম ফিরোজ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের নেতৃত্বে উপজেলা প্রশাসন, অধ্যক্ষ সুকুমার বনিকের নেতৃত্বে কলমাকান্দা সরকারি কলেজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল মামুনের নেতৃত্বে কলমাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্স, ওসি মো. মাজহারুল করিমের  নেতৃত্বে পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাসরে নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ আকন্দের নেতৃত্বে কলমাকান্দা প্রেস ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

universel cardiac hospital

সকাল সাড়ে ৮টায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে শিশু কিশোরদের কুচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বাদ যোহর বিভিন্ন মসজিদ, মন্দির গির্জায় মুক্তিযোদ্ধাদের স্মরণে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়। বেলা ২টার দিকে হাসপাতাল  ও এতিমখানায় উন্নত মানের খাবার বিতরণ করা হয়। 
বিকালে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে  প্রীতি ফুটবল ম্যাচ ও কেন্দ্রীয় শহীদ মিনারে  আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে কলমাকান্দা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুল খালেক, ভাইস-চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান ও মহিলা ভাইস- চেয়ারম্যান আফরোজা বেগম শিমু।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে