স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের গল্পের নাটক ‘ভাস্কর্য’

বিনোদন ডেস্ক

আবদুন নূর সজল ও উর্মিলা শ্রাবন্তী (ছবি সংগৃহীত)

আবদুন নূর সজল ও উর্মিলা শ্রাবন্তী কর খুব ভালো বন্ধু। উর্মিলা শর্টফিল্ম বানাতে চায়। আর সজল তাকে সহায়তা করে ক্যামেরা কেনার ব্যাপারে। কিন্তু শর্টফিল্মের জন্য ক্যামেরা বাদেও নানা খাতে অর্থ প্রয়োজন হয়। তাই সজল তাকে একটি এনজিওর সাথে পরিচয় করিয়ে দেয়। এভাবে এগিয়ে যায় ‘ভাস্কর্য’ নাটকের গল্প।

নাটকে সজল একজন বেকার যুবক। সে ডাকটিকেট সংগ্রহ করে, মুক্তিযুদ্ধ নিয়ে রিসার্চ করে। পরবর্তীতে সে তার বন্ধুকে (উর্মিলা) শর্টফিল্ম বানাতে সহায়তা করে। আর উর্মিলা অভিনয় করেছেন একজন ছাত্রীর চরিত্রে। যার স্বপ্ন থাকে একটি শর্টফিল্ম নির্মাণের। শর্টফিল্ম বানাতে গিয়ে তাকে নানারকম অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয় তা তুলে ধরা হয়েছে এ নাটকে।

universel cardiac hospital

‘ভাস্কর্য’ নির্মাণ করেছেন কাজী সাইফ আহমেদ। রচনা করেছেন আহমেদ ফারুক। সরকার মিডিয়া ভিশন ও লাইফ গোল্ড মিডিয়ার প্রযোজনায় নাটকটিতে সজল-ঊর্মিলা ছাড়াও আরো অভিনয় করেছেন আরিফুল ইসলাম আরিফ, আশরাফুল আলম সোহাগ, শরিফ সরকার, ইরা সিকদার, সানজিদা আলম, আনিসা হিরা।

নাটকটি প্রসঙ্গে সজল বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক গল্পের নাটকের প্রতি আমার দুর্বলতা রয়েছে। ভালো লাগছে এ নাটকে অভিনয় করেছি। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।

উর্মিলা শ্রাবন্তী বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। সে হিসেবে ছোটবেলা থেকেই মুক্তিযুদ্ধের গল্পের প্রতি আমার কৌতূহল রয়েছে। এ নাটকের গল্পটি আমার পছন্দের। আশা করি, নাটকটি দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা কাজী সাইফ জানান, আজ ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে এসএ টিভিতে ‘ভাস্কর্য’ প্রচার হবে। পরবর্তীতে ইউটিউব চ্যানেলেও নাটকটি প্রকাশ করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে