খালেদা জিয়াকে শিগগির কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর করা হচ্ছে

ডেস্ক রিপোর্ট

খালেদা জিয়া
খালেদা জিয়া। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরোনো কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শিগগির কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন।

আজ বুধবার বিকালে সাভারের আশুলিয়ায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান। এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু রোড এলাকায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র (বৌদ্ধ বিহারে) সদ্ধর্ম দেশনাসহ বিদর্শন ভাবনা অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

universel cardiac hospital

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এমনিতেই নাজিম উদ্দিন রোডের কারাগারটি অনেক পুরোনো ও ঝুঁকিপূর্ণ। তাছাড়া এই কারাগারটিকে সরকার জাদুঘর হিসেবে রূপান্তরের কাজ হাতে নিয়েছে। যে কারণে কারাবন্দি হিসেবে বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরের কোনো বিকল্প নেই।

কবে নাগাদ বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর করা হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা প্রক্রিয়া শুরু করেছি। শিগগির এই সিদ্ধান্তের বাস্তবায়ন করা হবে।

মন্ত্রীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও ঢাকা জেলা পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, একটি দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে এক বছরেরও বেশি সময় ধরে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে আছেন। বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় দণ্ডিত মামলায় জামিন পেয়েও কারামুক্ত হতে পারেননি খালেদা জিয়া।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে