চট্টগ্রাম রেলওয়ে ওয়ার্কশপে আগুন নেভাতে গিয়ে ১২ জন অসুস্থ

সারাদেশ ডেস্ক

চট্টগ্রাম নগরের পাহাড়তলী এলাকার রেলওয়ে ওয়ার্কশপে আগুনের ঘটনা ঘটেছে। এ সময় আগুন নেভাতে ব্যবহৃত কার্বন ডাই অক্সাইড গ্যাসের প্রভাবে ১২ জন অসুস্থ হয়ে পড়েছেন। তবে তারা সবাই শঙ্কামুক্ত।

বুধবার সকালে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান এই ওয়ার্কশপে রেলের বগি ঝালাইয়ের কাজ করার সময় আগুনের সূত্রপাত হয়। ওয়ার্কশপের কর্মকর্তা ও কর্মচারিরা নিজস্ব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

universel cardiac hospital

রেলওয়ে ওয়ার্কশপের তত্ত্বাবধায়ক ফকির মহিউদ্দিন সমকালকে বলেন, ‘সকালে কয়েকজন শ্রমিক কারখানায় বগি ঝালাইয়ের কাজ করছিলেন। এসময় হঠাৎ করে আগুন ধরে যায়। রেলওয়ের শ্রমিক ও কর্মকর্তারা দ্রুত সেই আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় আগুন নেভাতে ব্যবহৃত কার্বন ডাই অক্সাইড গ্যাসের প্রভাবে ১২ জন অসুস্থ হয়ে পড়েন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাক ও মুখ দিয়ে গ্যাস শরীরের ভেতরে প্রবেশ করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। আহতদের কয়েকজন শ্বাসকষ্টে ভুগলেও সবাই শঙ্কামুক্ত আছেন।

তিনি জানান, আহতদের মধ্যে সাতজনকে চমেক হাসপাতালে ও বাকিদের রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চমেক হাসপাতালে ভর্তি ব্যক্তিরা হলেন- জামাল উদ্দিন, মো. রায়হান, মো. মাহবুবুর রহমান, মো. হারম্নন, সাইফুল ইসলাম, শেখ ফরিদ ও মো. ইব্রাহিম।

হাপসাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহির বলেন, আহতদের প্রথমে ক্যাজুয়ালিটি বিভাগে ভর্তি করা হলেও পরবর্তীতে তাদের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। গ্যাসের প্রভাবে আহতদের শ্বাস কিংবা কণ্ঠনালী ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা সেই বিষয়টি নিশ্চিত হতে পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন। তাদের কারও উন্নত চিকিৎসার প্রয়োজন হলে সেটিরও ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে