সাকিব-মাশরাফিকে ছাড়িয়ে রাজ্জাকের নতুন রেকর্ড

ক্রীড়া ডেস্ক

আব্দুর রাজ্জাক
সাকিব-মাশরাফিকে ছাড়িয়ে রাজ্জাকের নতুন রেকর্ড। রাজ্জাকের ফাইল ছবি

সাকিব-মাশরাফিকে ছাড়িয়ে আব্দুর রাজ্জাক নতুন রেকর্ড গড়েছেন। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে মাইলফলক স্পর্শ করেছেন জাতীয় দলের অন্যতম সেরা স্পিনার আব্দুর রাজ্জাক।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৬৯ ম্যাচে ৪০০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন রাজ্জাক। এর আগে প্রথম বোলার হিসেবে জাতীয় দলের সাবেক এই তারকা ক্রিকেটারই প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচশ (৫৮১) উইকেট শিকারের কৃর্তিও তার।

universel cardiac hospital

লিস্ট ‘এ’ ক্রিকেটে মাশরাফি বিন মুর্তজা ২৮০ ম্যাচে শিকার করেন ৩৯১ উইকেট। আর ২৩৯ ম্যাচে সাকিব আল হাসান শিকার করেন ৩০৭ উইকেট।

ঘরোয়া ক্রিকেটে অসাধারণ খেলে একের পর এক রেকর্ড গড়ছেন ৩৬ বছর বয়সী রাজ্জাক।

জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলিয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ২০০ ম্যাচ খেলে ২৭৯ উইকেট শিকার করেন রাজ্জাক।

একটা সময়ে জাতীয় দলের অটোমেটিক চয়েজ ছিলেন রাজ্জাক। ২০১৪ সালের আগস্টের পর থেকে জাতীয় দলের বাইরে থাকা এই তারকা স্পিনার চার বছর পর দলে ফেরেন।

গত বছরের ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে খেলার সুযোগ পেয়ে দুই ইনিংসে ৫ উইকেট শিকার করেন রাজ্জাক। হয়ত সেটাই রাজ্জাকের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

যদিও তিনি আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেননি। জাতীয় দলের বাইরে থেকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলে যাচ্ছেন রাজ্জাক।

আজ বুধবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৪ উইকেট শিকারের মধ্য দিয়ে মাইলফলক স্পর্শ করেন রাজ্জাক।

এদিন ৮ ওভারে ১২ রানের খরচায় ৪ উইকেট শিকারের মধ্য দিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের নজির স্থাপন করেন রাজ্জাক।

রাজ্জাকের রেকর্ডের ম্যাচে বৃষ্টি আইনে ৫৭ রানের জয় পায় তার দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩০ রান করে প্রাইম ব্যাংক।

টার্গেট তাড়া করতে নেমে রাজ্জাকের স্পিনে বিভ্রান্ত হয়ে ৮ উইকেট হারিয়ে ১৮২ রান তুলতে সক্ষম হয় উত্তরা ক্লাব।

সংক্ষিপ্ত স্কোর

প্রাইম ব্যাংক: ৩৯ ওভারে ২৩০/৭ (আল-আমিন ৬০,বিজয় ৩৬)।

উত্তরা ক্লাব: ৩৮ ওভারে ১৮২/৮ (হুমায়ুন ৩৯*, তানজিদ ৩৫, ইমন ৩৩, মোহাইমিন ৩০; রাজ্জাক ৪/১৫)।

ফল: প্রাইম ব্যাংক ডিএল মেথডে ৫৭ রানে জয়ী।

ম্যাচসেরা: আব্দুর রাজ্জাক (প্রাইম ব্যাংক)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে