মালিবাগে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, যান চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট

বকেয়া বেতন-ভাতার দাবিতে মালিবাগ চৌধুরীপাড়া মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে দু’টি গার্মেন্টের কয়েকশ কর্মী। তাদের বিক্ষোভের কারণে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে চৌধুরীপাড়া মোড়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ট্রাফিক পুলিশের রামপুরা জোনের সহকারী মাজহারুল ইসলাম জানান, মালিবাগের লুমান ও লুফা নামের দু’টি গার্মেন্টের কয়েকশ শ্রমিক এই বিক্ষোভে অংশ নিচ্ছেন।

universel cardiac hospital

বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের কয়েক মাসের বেতন বকেয়া। কর্তৃপক্ষ বার বার আশ্বাস দিয়েও টাকা পরিশোধ না করায় সকাল সাড়ে ১০টার দিকে তারা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

তাদের এই অবস্থানের কারণে মালিবাগ আবুল হোটেল থেকে রেলগেইট পর্যন্ত সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ।

আবুল হোটেল ও সাউথ পয়েন্ট স্কুলের সামনে দিয়ে রাস্তাটি খোলা থাকায় সেদিক দিয়ে কিছু যনবাহন রামপুরার দিকে চলাচল করতে পারছে। কিন্তু মৌচাক ও রামপুরার মধ্যে যাতায়াতের পথ বন্ধ।

রামপুরা থেকে আসা গাড়ি মালিবাগ ফ্লাইওভারে উঠতে পারলেও মৌচাক হয়ে মালিবাগে নামা ফ্লাইওভারের পথ আটকে বসে আছেন বিক্ষোভরত শ্রমিকরা। ফলে ডিআইটি রোডে তৈরি হয়েছে ব্যাপক যানজট।

সহকারী কমিশনার মাজহারুল ইসলাম বলেন, শ্রমিকরা তাদের দাবি-দাওয়ার জন্য আগেই অনেক ধৈর্য্যের পরিচয় দিয়েছেন। এখন সড়কে নেমেছেন, কিন্তু তাতে তো সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। আমরা তাদেরকে বলছি মানুষকে কষ্ট না দিয়ে সড়ক থেকে উঠে গিয়ে বিজিএমইএর কাছে দাবি জানান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে