রাজধানী জুড়ে তীব্র যানজট

মহানগর ডেস্ক

রাজধানী জুড়ে তীব্র যানজট
রাজধানী জুড়ে তীব্র যানজট

সকাল ১০টায় এইচএসসি ও সমমানের পরীক্ষা। একই সময় অফিস হওয়ায় যার যার গন্তব্যে বেরিয়ে পড়েছে নগরবাসী। ফলে রাজধানী জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এতে করে ভোগান্তিতে পড়েছেন পরীক্ষার্থীসহ অফিসগামী মানুষ।

আজ সোমবার রাজধানীর মতিঝিল, পল্টন, কাকরাইল, ম‌ালিবাগ, খিলগাঁওসহ বিভিন্ন এলাকায় চোখে পড়েছে এমন চিত্র। এসব এলাকায় তীব্র যানজটের কারণে এইচএসসি পরীক্ষার্থ‌ীদের দীর্ঘ পথ হেঁটে নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে যেতে দেখা যায়। আবার অনেক পরীক্ষার্থী নির্দিষ্ট সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পারবেন কি না- এ নিয়েও শঙ্কায় পড়েন।

universel cardiac hospital

ভিকারুন্নেসা কলেজের এক শিক্ষার্থী বলেন  “ আমার কেন্দ্র পড়েছে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে। বাসাবো এলাকা থেকে পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা আগে রওনা দিয়েছি কিন্তু সকাল সাড়ে ৯টায়ও মালিবাগ পার হতে পারিনি। এখন হেঁটেই রওনা দিয়েছি”

আরেক পরীক্ষার্থী বলেন- “রামপুরা থেকে এসেছি।আমার পরীক্ষা কেন্দ্র হাবিবুল্লাহবাহার কলেজ।মালিবাগের ফ্লাইওভার পুরাটাই যানজট। গাড়ি সব থেমে আছে। ফ্লাইওভারের মালিবাগ প্রান্ত থেকে হেঁটে এসেছি”

শান্তিনগরে বাসে বসে থাকা এক যাত্রী বলেন, ‘এমনিতেই রাজধানীতে যানজট লেগে থাকে। তারপর আজ এইচএসসি পরীক্ষা। তাই একই সময়ে অফিস ও এইচএসসি পরীক্ষা হওয়ায় বাড়তি চাপ সৃষ্টি হয়েছে। পল্টন অফিসে যাব। সকাল ১০টায় অফিসে ঢুকতে হবে। কিন্তু শান্তিনগরেই ১০টা বেজে গেছে। কী আর করা! আজ অ্যাবসেন্ট।’

কাকরাইলে দায়িত্বরত এক ট্র্যাফিক কর্মকর্তা বলেন, ‘প্রতিদিনই সকালে যানবাহনের চাপ বেশি থাকে। আজ পরীক্ষা। প্রত্যেক পরীক্ষার্থীর সঙ্গে মা, বাবাসহ এক বা একাধিক লোক এসেছেন। তাই বাড়তি চাপে কলেজের সামনে একটু বেশি যানজট সৃষ্টি হয়েছে। আমরা যানজট নিয়ন্ত্রণে কাজ করছি।’

আজ সোমবার (১ এপ্রিল) থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। এতে মোট অংশ নিচ্ছেন ১৩ লাখ ৫৮ হাজার ৫০৫ জন। তাদের মধ্যে ১০ লাখ ১ হাজার ৭১৭ নিয়মিত এবং বাকি ৩ লাখ ৩১ হাজার ২০২ জন অনিয়মিত পরীক্ষার্থী। এবার মাদরাসা বোর্ডে মোট ৮৮ হাজার ৪৫১ এবং কারিগরিতে ১ লাখ ২৪ হাজার ২৬৪ জন পরীক্ষা দিচ্ছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে