”পারিবারিক রাজনীতি এগিয়ে নিতে চায় কংগ্রেস”

আন্তর্জাতিক ডেস্ক

নরেন্দ্র মোদি
নরেন্দ্র মোদি। ফাইল ছবি

পরিবারকেন্দ্রিক রাজনীতি নিয়ে কংগ্রেসকে আবারও আক্রমণ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল শুক্রবার উত্তর প্রদেশের সাহারানপুরে এক সমাবেশে তিনি বলেন, বিরোধীরা তাঁকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে চায় এবং বংশপরম্পরার রাজনীতিকে এগিয়ে নিতে চায়।

সাহারানপুরের এই সমাবেশ থেকে মোদি কংগ্রেসের ইশতেহার নিয়েও সমালোচনা করেছেন। তিনি বলেন, এই ইশতেহার হলো ‘ধোঁকা পত্র’। মোদি বলেন, বিরোধীদের একমাত্র অ্যাজেন্ডা মোদি হটাও। আর তাদের ভাবনা হলো, বংশপরম্পরার রাজনীতিকে এগিয়ে নেওয়া।

এই সমাবেশ থেকে মোদি রাষ্ট্রীয় লোকদলের প্রধান অজিত সিংকে আক্রমণ করেছেন। তিনি বলেন, জনগণের ওপর যে নির্যাতন চালানো হয়েছে তা তিনি ভুলে গেছেন।

universel cardiac hospital

উত্তর প্রদেশে রাষ্ট্রীয় লোকদল জোট গঠন করেছে সমাজবাদী পার্টি এবং মায়াবতীর বহুজন সমাজ পার্টির সঙ্গে। মোদি বলেন, ‘সাহারানপুরের ভোটাররা সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টিকে বয়কট করতে যাচ্ছে। মানুষ এখন বিজেপিকে বিশ্বাস করে। বিরোধীরা মানুষকে টুকরো টুকরো করে কেটে ফেলার হুমকি দিচ্ছে। আর সেখানে আমরা ভোটারদের সম্মান জানাচ্ছি।’ তিনি বলেন, কংগ্রেস মানুষের কল্যাণের বিরুদ্ধে কাজ করেছে এবং বিভিন্ন সম্প্রদায়কে পেছনের দিকে ঠেলে দিয়েছে।

এই সমাবেশে ধর্মীয় ইস্যুকে সামনে আনেন মোদি। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, মোদি বলেন, বর্তমান সরকার মুসলমান নারীদের তিন তালাক প্রথা থেকে রক্ষা করার চেষ্টা করছে। কংগ্রেস এবং তার জোটসঙ্গীরা এটা চায় না। তিনি বলেন, ‘আমি মুসলমান বোনদের বলতে চাই, বহুজন সমাজবাদী পার্টি, বহুজন পার্টি এবং কংগ্রেস ক্ষমতায় এলে মুসলিম নারীদের ওপর জুলুম চলতে থাকবে।’ সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে