ঢাকায় এসেছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী হৈমন্তী শুক্লা

ডেস্ক রিপোর্ট

হৈমন্তী শুক্লা
হৈমন্তী শুক্লা

উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী হৈমন্তী শুক্লা। দীর্ঘ পঞ্চাশ বছরের সঙ্গীত জীবন তার। গেয়েছেন অসংখ্য কালজয়ী গান। পশ্চিমবঙ্গের গুণী এই শিল্পী এখন ঢাকায়। ১১ এপ্রিল, বৃহস্পতিবার তিনি কলকাতা থেকে ঢাকায় আসেন।

হৈমন্তী শুক্লার এই ঢাকা সফরের উদ্দেশ্য একটি অ্যালবামের মোড়ক উন্মোচন। অ্যালবামটির নাম ‘জোছনায় বেসামাল’। এটি প্রতিশ্রুতিশীল গজলশিল্পী মনজুরুল ইসলামের ৬ষ্ঠ একক অ্যালবাম। 

universel cardiac hospital

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর আলিয়াস ফ্রসেস ডি ঢাকার ধানমন্ডি শাখার লা গ্যালারিতে অনুষ্ঠিত হবে এই আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে হৈমন্তী শুক্লা উপস্থিত থাকবেন। এছাড়াও উপস্থিত থেকে নতুন অ্যালবাম ও এর শিল্পীকে আশীর্বাদ জানাবেন সঙ্গীতাঙ্গনের বিশিষ্টজনেরা।

’জোছনায় বেসামাল’ শিরোনামের এ অ্যালবামটি প্রকাশ করতে যাচ্ছে দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ-অগ্নিবীণা। ছয়টি হৃদয়গ্রাহী গানকে গজল আঙ্গিকে উপস্থাপনের মধ্য দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। গানগুলো হচ্ছে- ‘এমনও তো হতে পারে’, ‘এমন কি আর ভালো বাসলাম’, কত মন জ্বলে পুড়ে’, আমি হাওয়াতে মাতাল’, মাঝরাতে মাঝে মাঝে’ এবং ‘আজতো বৃষ্টি ঝরলো’।

প্রথম চারটি গান লিখেছেন নন্দিত গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী এবং অপর দুই গান লিখেছেন শাহরিয়ার পিউ। অ্যালবামটির সঙ্গীতায়োজন করেছেন কলকাতার সঙ্গীতপরিচালক তন্ময় চ্যাটার্জী (বাপ্পা চ্যাটার্জী) এবং পিটু নন্দী। গানগুলো সুর করেছেন ইসহাক মিয়া, সঞ্জয় চক্রবর্তী, মনজুরুল ইসলাম খান।

নতুন অ্যালবাম প্রসঙ্গে মনজুরুল ইসলাম বলেন, ‘বাংলা গানে গজলের ধারাকে আবো ব্যাপকভাবে প্রতিষ্ঠিত করার প্রয়াসে গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজীর উৎসাহে এবারের অ্যালবামের গানগুলো গজল অঙ্গে গীত হয়েছে। আশা করছি, প্রতিটি গানই শ্রোতাদের নতুনত্বে মুগ্ধতা দেবে।’

তিনি আরো বলেন, ‘গানগুলোর মহত্মতার উপলব্ধি থেকে মনে হয়েছে এমন একজন গুণী মানুষের হাতে অ্যালবামটির মোড়ক উন্মোচিত হোক যেন- এটি যথার্থ তাৎপর্যবহ হয়ে ওঠে। সেজন্যই উপমহাদেশের কিংবদন্তি  সঙ্গীতশিল্পী হৈমন্তী শুক্লা দি’কে  আমন্ত্রণ জানিয়েছি। সব মিলিয়ে এই অ্যালবামটি প্রিয় শ্রোতাদের জন্য আমার নববর্ষের উপহারও বলা যেতে পারে।’

এটি মনজুরুল ইসলামের ৬ষ্ঠ একক অ্যালবাম। এর আগে সর্বশেষ গেল পহেলা বৈশাখে জি সিরিজের ব্যানারে প্রকাশ পায় তার পঞ্চম একক অ্যালবাম ‘হারানো মেঘের সাথে দেখা’। এই অ্যালবামের অধিকাংশ গানই শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে